Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ১৬৪

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৫:৩৬ পিএম


ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ১৬৪

এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪২ জনে।

শুক্রবার ( ১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু করে শুক্রবার একই সময়ের মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে ১৬৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে। 

নতুন আক্রান্তদের মধ্যে ১৩৮ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন ২৬ জন।

এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৩৩৬ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৮৩ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৫৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চচলতি বছরে ১ জানুয়ারি থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১০ হাজার ৩৯৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯ হাজার ১৮ জন।

এসময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ হাজার ২৩৩ জন ও সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭ হাজার ২৩১ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২ হাজার ১৬৩ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ হাজার ৭৮৭ জন।


টিএইচ

Link copied!