Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

করোনায় আরও ৩৫০ জনের মৃত্যু ও বেড়েছে শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মে ৪, ২০২৩, ১১:১৮ এএম


করোনায় আরও ৩৫০ জনের মৃত্যু ও বেড়েছে শনাক্ত

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আরও ৩৫০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৮৪৩ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৪০৫ জন।

বৃহস্পতিবার (৪ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
প্রতিবেদনে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। 

এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১১৮ জনের এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ৯৫৩ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ২০ হাজার ১৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৩১ জন এবং মারা গেছেন ৫৩ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন ২৭ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ২১৪ জন এবং মারা গেছেন ৩৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৪৭ জন বং মারা গেছেন ২৫ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৬২৬ জন এবং মারা গেছেন ৯ জন।

একইসময়ে, রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৭৮ জন এবং মারা গেছে ৪ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৬৬ জন এবং মারা গেছেন ৪ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৪৩৪ জন এবং মারা গেছে ১২ জন। আজারবাইজানে আক্রান্ত হয়েছে ৪৬ জন এবং মারা গেছেন ৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ৮২০ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৬৮ হাজার ৫৮৬ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৯৯ লাখ ২০ হাজার ১৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এইচআর

Link copied!