Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

'বাংলার কোটি জনতার দোয়া আপনার সাথে আছে'

বিনোদন ডেস্ক

এপ্রিল ১১, ২০২১, ০৯:২৫ এএম


'বাংলার কোটি জনতার দোয়া আপনার সাথে আছে'

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। রোববার (১১ এপ্রিল) প্রকাশিত স্বাস্থ্য অধিদফতরের একটি রিপোর্টে এমন তথ্য দাবি করা হয়েছে।

করোনা আক্রান্তের খবর পেয়ে খালেদা জিয়ার জন্য দোয়া চেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।

রোববার (১১ এপ্রিল) 'খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত' এমন শিরোনামের একটি লিংক শেয়ার করেছেন ন্যান্সি।

ক্যাপশনে লিখেছেন, 'ম্যাডামের অতিদ্রুত সুস্থতা কামনা করছি ।মহান আল্লাহ পাক সহায়। বাংলার কোটি জনতার দোয়া আপনার সাথে আছে।'

[media type="image" fid="119498" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

স্বাস্থ্য অধিদফতর থেকে প্রকাশিত রিপোর্টে দেখা যায়, গতকাল শনিবার (১০ এপ্রিল) খালেদা জিয়ার করোনার নমুনা নেওয়া হয়। রোববার তার করোনা টেস্টে পজিটিভ আসে। 

রিপোর্টে খালেদা জিয়ার বাসার ঠিকানা দেওয়া হয়েছে গুলশান-২। আইসিডিডিআরবির ডায়াগনস্টিক ল্যাবরেটরিতে খালেদার করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে বলে রিপোর্টটিতে উল্লেখ করা হয়েছে।

তবে এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দর গণমাধ্যমকে বলেন, ‘নো কমেন্ট’। 

তার বোন সেলিমা রহমান বলেন, আমি তো বেশ কয়েকদিন ধরে যাইনি। শরীরটা ভালো না। এ সম্পর্কে আমি কিছুই বলতে পারবো না।

রিপোর্টে থাকা একটি নাম্বারে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট ব্যক্তি নিজেকে সবুজ বলে পরিচয় দেন। তিনি খালেদা জিয়ার চিকিৎসক ডা. মামুন ও ডা. অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে যোাগযোগ করার পরামর্শ দেন। খালেদা জিয়ার করোনা টেস্ট পজিটিভ এসেছে, এমন প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা তো আমি জানি না, জাহিদ স্যার ভালো জানবেন।’

পরে ডা. জাহিদকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত অবগত নই। খালেদা জিয়ার করোনা নেগেটিভ না পজিটিভ তা জেনে অফিসিয়ালি জানাবো।

এদিকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান জানান, স্বাস্থ্য অধিদপ্তরের সাথে তিনি কথা বলেছেন। সেখান থেকে নিশ্চিত করা হয়েছে বেগম খালেদা জিয়া করোনা পজেটিভ।

এর আগে শনিবার খালেদা জিয়ার চিকিৎসক ডা. মামুনের বরাত দিয়ে তার প্রেস উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়ার খবরটি সঠিক নয়।

তিনি বলেন, আমি ডাক্তার মামুনের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, তারা নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজাতে গিয়েছিলেন। করোনা পরীক্ষার জন্য তারা ম্যাডামের নমুনা নেননি।

ডা. মামুন বলেন, খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হচ্ছে- এমন সংবাদ কে ছড়িয়েছে জানি না। এজন্য অনেকেই আমাকে ফোন করছেন। আসলে বিষয়টি সঠিক নয়। আমি প্রায় প্রতিদিনই চেকআপের জন্য তার (খালেদা জিয়া) বাসায় যাই। আজও গিয়েছিলাম। আমি যখন যাই তখন আমার সঙ্গে টেকনোলজিস্ট সবুজও যান। আমরা ডায়াবেটিস ও অন্যান্য বিষয়গুলো নিয়মিত চেকআপ করি। তবে করোনা পরীক্ষার জন্য তার কোনো নমুনা নেওয়া হয়নি।

তবে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, তিন দিন আগেই খালেদা জিয়ার পরিচর্যায় নিযুক্ত গৃহপরিচারিকা ফাতেমার করোনা শনাক্ত হয়। এরপর শনিবার (১০ এপ্রিল) দুই দফায় খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করা হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় কারাগারে যান খালেদা জিয়া। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর করোনা মহামারির শুরুর দিকে গত বছর ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ৬ মাসের জামিনে মুক্তি পান তিনি। পরে তিন দফায় মুক্তির মেয়াদ বৃদ্ধি করা হয়। বর্তমানে খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন রয়েছেন। খালেদা জিয়ার সঙ্গে শুধুমাত্র তার পরিবারের সদস্য ও ব্যক্তিগত চিকিৎসক ছাড়া অন্য কেউ দেখা করতে পারেন না।

আমারসংবাদ/এডি