Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৩:৪০ পিএম


ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশন উদ্বোধন

প্রশিক্ষন ইনস্টিটিউ প্রতিষ্ঠা করেছে এসএমই ফাউন্ডেশন । ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের প্রশিক্ষণ আরও অর্থবহ করার জন্য এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করা হয়েছে। এতে ৩০ জন প্রশিক্ষণার্থীর জন্য একটি প্রশিক্ষণ ভেন্যু এবং ২০ জন প্রশিক্ষণার্থীর জন্য একটি কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। 

এ প্রশিক্ষণ ইনস্টিটিউটের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের মধ্য ও দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ দেওয়া সম্ভব হবে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে শেরেবাংলা নগরে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে স্থাপিত ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশন ও বিজনেস ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, উন্নত দেশসমূহের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখছে এসএমই। এ খাতের মাধ্যমে উদ্যোক্তা তৈরি, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি সর্বোপরি দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। তিনি করোনা মহামারির এ সময়ে যেসব শিল্প উদ্যোক্তা পিছিয়ে গেছেন তাদের ঋণ বিতরণে সহায়তা এবং নতুন নতুন উদ্যোক্তা তৈরির জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপাসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

আমারসংবাদ/আরএইচ