Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

করোনার হালচাল: মৃত্যু-আক্রান্ত সংখ্যা কত?

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ৪, ২০২০, ০৩:২৮ এএম


করোনার হালচাল: মৃত্যু-আক্রান্ত সংখ্যা কত?

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়েই চলছে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ লাখ ২০ হাজারের বেশি মানুষের। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়াল্ডওমিটারস এই তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির তথ্যমতে, বিশ্বে গত বছরের ডিসেম্বর থেকে আজ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১২ লাখ ২০ হাজার ২২৪ জন মানুষের। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৭৮ লাখ ৪৪ হাজার ৮১১ জনের। এছাড়া ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ৭১১ জনের।

ওয়াল্ডওমিটারসের পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯৬ লাখ ৯২ হাজার ৫২৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৬৪১ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৩ লাখ ১২ হাজার ৯৪৭ জন এবং মারা গেছে ১ লাখ ২৩ হাজার ৬৫০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৫ লাখ ৬৭ হাজার ১২৬ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ৫৪৮ জনের।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। দেশে এখন পর্যন্ত ৪ লাখ ১২ হাজার ৬৪৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৮৩ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ২৯ হাজার ৭৮৭ জন।

আমারসংবাদ/জেডআই