Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

পাকিস্তানের করাচিতে বাসে গুলি, নিহত ৪৩

মে ১৩, ২০১৫, ০৭:২৪ এএম


পাকিস্তানের করাচিতে বাসে গুলি, নিহত ৪৩

 পাকিস্তানের করাচিতে বাসে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। আজ বুধবার সকালে করাচির সফুরা চকের কাছে ইসমায়েলিয়া সম্প্রদায়ের সদস্যদের বহনকারী ওই বাসে হামলা চালানো হয়। এতে ৪৩ জন নিহত হয়। নিহতদের মধ্যে ১৬ জন নারী ও ২৭ জন পুরুষ।
আহত হয়েছে ২০ জন।

উল্লেখ্য, ইসমাইলি সম্প্রদায়ের লোকেরা ইসলাম ধর্মের শিয়াপন্থি একটি ধর্মীয় গোষ্ঠী। সুন্নিপন্থি পাকিস্তানি জঙ্গিরা তাদের বিরুদ্ধে নানা তৎপরতা চালায়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নিহত ব্যক্তিদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৬ জন নারী। দুজনের পরিচয় মেলেনি। নিহতদের মধ্যে কোনো শিশু নেই বলে নিশ্চিত করেছে করাচি পুলিশ।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিন কি চারটি মোটরসাইকেলযোগে এসে আটজন বন্দুকধারী বাসটিতে থাকা যাত্রীদের ওপর গুলি শুরু করে। এতে বাসটির অধিকাংশ যাত্রী আহত হয়। কিন্তু ভিডিও ফুটেজে দেখা গেছে, বাসটির কোথাও গুলি লাগার চিহ্ন নেই। এতে ধারণা করা হচ্ছে, বাসের ভেতরে উঠে গিয়ে বন্দুকধারীরা যাত্রীদের ওপর গুলি চালায়।

করাচি পুলিশের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ডনকে বলেছেন, বন্দুকধারীরা বাসের ভেতরে গিয়ে যাত্রীদের মাথায় গুলি করে। পুলিশের আরেক সদস্য এএফপিকে জানিয়েছেন, ‘বন্দুকধারীরা বাসটিকে থামিয়ে প্রথমে বাইরে থেকে গুলি ছোড়ে।’ করাচি পুলিশ আরো জানিয়েছে, বাসটির যাত্রী ধারণক্ষমতা ৫২ জন। কিন্তু এটিতে অতিরিক্ত যাত্রী ছিল। তাদের মধ্যে অধিকাংশ ইসমাইলি সম্প্রদায়ের লোক।তথ্যসূত্র : ডন অনলাইন।