Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

মুখ্যমন্ত্রী হিসেবে শনিবার শপথ নিচ্ছেন জয়ললিতা

মে ২২, ২০১৫, ০৬:৩৫ এএম


মুখ্যমন্ত্রী হিসেবে শনিবার শপথ নিচ্ছেন জয়ললিতা

 আগামীকাল শনিবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন তামিলনাড়ুর নেত্রী জয়ললিতা। সকাল ১১ টায় তার শপথ গ্রহণের কথা রয়েছে। এনডিটিভির অনলাইন খবরে বলা হয়েছে, রাজ্য গভর্নর কে রোসাইয়া জয়ললিতাকে তামিলনাড়ুতে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন।

৬৭ বছর বয়সী এই নেত্রী দুর্নীতি মামলায় অভিযুক্ত হয়ে ক্ষমতা ছাড়ার ৮ মাসের মাথায় আপন মহিমায় আবার ক্ষমতায় ফিরে এলেন। জয়ললিতার ক্ষমতায় আরোহণের এই প্রক্রিয়ায় আজ শুক্রবার সকাল থেকে দ্রুত কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেয়া হয় এআইএডিএমকে’র পক্ষ থেকে।

আজ সকালে চেন্নাইয়ে দলের আইন প্রণেতারা জরুরি বৈঠকে বসেন। দলের ১৫০ জন আইন প্রণেতার মধ্যে ১৪৪জন উপস্থিত ছিলেন। বৈঠকে জয়ললিতা উপস্থিত না থাকলেও আইন প্রণেতারা তাকে মুখ্যমন্ত্রী পদে নির্বাচিত করেন। তাই আজ শেষ কর্মদিবস হতে পারে বর্তমান মুখ্যমন্ত্রী পানিরনিসলভামের। বৈঠকে বসার আগে পানিরনিসলভাম জয়ললিতার পোয়েস গার্ডেন বাসভবনে তার সঙ্গে দেখা করতে যান।

আট মাস আগে দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত হন জয়ললিতা। তাকে সরে দাঁড়াতে হয় মুখ্যমন্ত্রীর পদ থেকে। তিন সপ্তাহ জেলে থাকার পর তিনি জামিন পান। চলতি মে মাসে কর্ণাটকের উচ্চ আদালতে মামলা থেকে খালাস পান জয়ললিতা।

মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার ৬ মাসের মাথায় তাকে রাজ্যের বিধান সভার কোনো একটি আসন থেকে নির্বাচিত হতে হবে। এই তামিলনেত্রী তার রাজ্যে জনসাধারণের কাছে ‘আম্মা’ বলে সমধিক পরিচিত।

খবরে বলা হয়েছে, পার্টির নেতা নির্বাচিত হবার পরপরই গভর্নর জয়ললিতাকে সরকার গঠনের আমন্ত্রণ জানান। নয়া মন্ত্রিসভার একটি তালিকাও চেয়েছেন গভর্নর। বৈঠক শেষে সমবায় মন্ত্রী সেলুর কে রাজু বলেন, ‘আজকের দিনটি আমাদের সবার জন্য আনন্দের।