Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মার্কিন ভাইস-প্রেসিডেন্টের ছেলের মৃত্যু

মে ৩১, ২০১৫, ০৯:৪৪ এএম


মার্কিন ভাইস-প্রেসিডেন্টের ছেলের মৃত্যু

যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে বিয়াও মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন। বিবিসি বলছে, ৪৬ বছর বয়সী বিয়াও চলতি মাসের শুরুর দিকে ওয়াশিংটনের কাছে ওয়াল্টার রেড আর্মি মেডিকেল সেন্টারে ভর্তি হয়েছিলেন।

দেলাওয়ারের সাবেক অ্যাটর্নি জেনারেল বিয়াও যুক্তরাষ্ট্রের রাজনীতিতে একজন উঠতি তারকা ছিলেন। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে শারীরিক সমস্যায় আক্রান্ত হয়ে পড়েন।

২০১৬ সালে অনুষ্ঠিতব্য দেলাওয়ারে রাজ্যের গভর্নর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে ছিল তার। বিয়াওয়ের মৃত্যুতে এক বিবৃতিতে প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, “মিশেল এবং আমি আজ রাতে দুঃখভারাক্রান্ত।”

বিবৃতিতে তিনি আরো বলেন, “বিয়াও ছিলেন অত্যন্ত ভাল ও বড় হৃদয়ের অধিকারী একজন একনিষ্ঠ ক্যাথলিক। তিনি ছিলেন গভীর নিষ্ঠাবান একজন মানুষ।”

২০১০ সালে বিয়াও বাইডেন মাইল্ড স্ট্রোক করেছিলেন। তিন বছর পর টেক্সাসের ক্যান্সার সেন্টারে তার এক অস্ত্রোপচার হয়। বিয়াও ২০০৮ সালে দেলাওয়ারের ন্যাশনাল গার্ডের ক্যাপ্টেন হিসাবে ইরাক যুদ্ধে অংশ নেন এবং একবছর সেখানে অবস্থান করেন।জো বাইডেনের জ্যেষ্ঠ ছেলে বিয়াওয়ের স্ত্রী হাল্লি। তাদের সংসারে নাটালি ও হান্টার নামে দুই সন্তান রয়েছে।