Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

চীনে ফেরিডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৪৩৪

জুন ৮, ২০১৫, ০৮:৪৩ এএম


চীনে ফেরিডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৪৩৪

চীনের হুবেই প্রদেশের ইয়াংজি নদীতে গত ১ জুনের প্রমোদতরী দুর্ঘটনায় ৪৩৪ ব্যক্তির নিশ্চিত মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সোমবার সকালে আরো ২ ব্যক্তির লাশ উদ্ধার করেছে সংশ্লিষ্টরা। এর ফলে নিখোঁজ ব্যক্তির সংখ্যা কমে মাত্র ৮ জনে দাঁড়িয়েছে।

ইতোমধ্যে এ দুর্ঘটনায় ১৪ ব্যক্তিকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। চীনা সংবাদ সংস্থা শিনহুয়া তাদের এক প্রতিবেদনে উদ্ধারকারী কর্মকর্তাদের উদ্ধৃত করে আজ একথা জানিয়েছে। খবর অাইএএনএস'র

গত ১ জুন স্থানীয় সময় রাত সাড়ে নয়টার দিকে 'ইস্টার্ন স্টার' নামে একটি প্রমোদতরী ৪৫৬ জন যাত্রী ও ক্রু নিয়ে টর্নেডোর কবলে পড়ে ডুবে যায়। এটি ১১ দিনের ট্যুরে বেরিয়েছিল। যাত্রীদের বেশিরভাগই বয়স্ক পর্যটক ছিলেন।

প্রমোদতরী দুর্ঘটনায় জীবিত উদ্ধার হওয়াদের মধ্যে এটির অধিনায়ক ও প্রধান ইঞ্জিনিয়ার রয়েছেন। গত ৭০ বছরের মধ্যে এই দুর্ঘটনাকেই চীনের সবচেয়ে মর্মান্তিক নৌ দুর্ঘটনা বলে বর্ণনা করা হয়েছে। নিখোঁজ ব্যক্তিদের খোঁজে এখনো উদ্ধার অভিযান অব্যাহত আছে। প্রায় সাড়ে ৩ হাজার সেনা, ১৭শ' প্যারা মিলিটারি সদস্য, ১৪৯টি নৌযান ও একটি হেলিকপ্টার উদ্ধার অভিযান চালাচ্ছে। এদিকে, দুর্ঘটনায় নিহতদের স্মরণে গতকাল রবিবার একটি শোক অনুষ্ঠানের আয়োজন করা হয়।