Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভারতের আসামে জঙ্গি হামলায় নিহত ৪৩

ডিসেম্বর ২৪, ২০১৪, ০৫:২৮ এএম


ভারতের আসামে জঙ্গি হামলায় নিহত ৪৩

 ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ আসামের সনিতপুর ও কোকরাঝাড় জেলায় জঙ্গি হামলায় অন্তত ৪৩ জন নিহত হবার খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জঙ্গিদের ওই হামলায় নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে।


আসাম পুলিশের অতিরিক্ত মহাপরিচালক পল্লব ভট্টাচার্যের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, বিদ্রোহীরা প্রদেশের অন্তত পাঁচটি জায়গায় এ হামলা চালায়। এতে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা।

 পুলিশ জানিয়েছে, সরলপাড়া ও শান্তিপুর গ্রামে যে শান্তি আলোচনা চলছিল, তার বিরোধিতা করছে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অব বোড়োল্যান্ড (এনডিএফবি)। তার অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় কোকড়াঝড় জেলার সরলপাড়া এবং সনিতপুর জেলার শান্তিপুর গ্রামে এ হামলা চালায় তারা।

পুলিশের আইজি এস এন সিং ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, সম্প্রতি নিরাপত্তা বাহিনী বিদ্রোহীদের ওপর যে হামলা চালিয়েছে, তার প্রতিশোধ হিসেবে ওই হামলা চালায় বিদ্রোহীরা।

প্রসঙ্গত, সোমবারও বোড়ো বিদ্রোহীরা কোকড়াঝড় জেলার পাটগাঁওয়ে গ্রেনেড হামলা চালায়। এতে তিনজন আহত হয়। এর আগে রোববার আসাম পুলিশ ও সেনাবাহিনীর একটি যৌথ টিম ভুটান সীমান্তের চিরিং জেলায় অভিযান চালিয়ে দুই বিদ্রোহীকে হত্যা করে।

 
এদিকে, আসামের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ মঙ্গলবার বলেছেন, সরকার কোনো অবস্থাতেই বিদ্রোহীদের হুমকির কাছে মাথা নত করবে না।

 
তথ্যসূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া।