Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সুইডেনে মসজিদে আগুন, আহত ৫

ডিসেম্বর ২৬, ২০১৪, ০৯:২৩ এএম


সুইডেনে মসজিদে আগুন, আহত ৫

  সুইডেনের একটি মসজিদ দুর্বৃত্তরা আগুনে পুড়িয়ে দিয়েছে। এতে পাঁচজন মুসল্লি আহত হয়েছেন। ওই মসজিদের জানালা দিয়ে দুর্বৃত্তরা কিছু ছুড়ে ফেলার পর ভেতরে আগুন লেগে যায়। সুইডিশ পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা মসজিদটিত আগুন দেয়। এ সময় ১৫-২০ জন মুসল্লি এশার নামাজ আদায় করছিলেন। তাদের মধ্যে পাঁচজন আহত হন।

বড়দিনের উৎসবের দিনে মসজিদটিতে আগুন দেয়া হয়। দেশটিতে অভিবাসন নীতি নিয়ে ব্যাপক বিতর্ক চলছে। মসজিদটি একটি আবাসিক ভবনের নিচতলায় অবস্থিত। স্থানীয় গণম্যামের ভিডিও ফুটেজে দেখা যায়, মসজিদটির জানালা দিয়ে কালো ধোঁয়া উত্তাল তরঙ্গের মত বের হচ্ছে। পরে দমকল কর্মীরা কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

দেশটির ডানপন্থি দলগুলো চাচ্ছে, সুইডেনে রাজনৈতিক আশ্রয় প্রার্থীদের সংখ্যা হ্রাস করতে। অন্যদিকে মূলধারার দলগুলো চাচ্ছে দেশটির উদার নীতি সংরক্ষণ করতে। পুলিশের মুখপাত্র লার্স ফ্রানজেল একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বলেন, ‘মসজিদটিতে কাজ করার সময় একজন প্রত্যক্ষদর্শী অজ্ঞাত এক দুষ্কৃতিকারীকে ভবনটির জানালা দিয়ে বস্তু জাতীয় কিছু একটা নিক্ষেপ করতে দেখেন। এর পরপরই মসজিদটিতে আগুন ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে।’

তিনি জানান, এই ঘটনায় আহত পাঁচজনকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আগুনের প্রচণ্ড ধোঁয়ায় তারা শ্বাস-প্রশ্বাসজনিত আঘাতে মারাত্মকভাবে আহত হয়েছেন।

ফ্রানজেল জানান, পুলিশ ঘটনাটিকে দুষ্কৃতিদের দেয়া আগুন বলে মনে করছে। কিন্তু এখনো পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।