Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

৫০০ টাকার জন্য ছাত্রীদের নগ্ন করে তল্লাশি

জানুয়ারি ১১, ২০১৫, ০৬:৪৭ এএম


৫০০ টাকার জন্য ছাত্রীদের নগ্ন করে তল্লাশি

 

মাত্র  ৫০০ টাকার নোট চুরি হওয়ায় ক্লাস সেভেনের ১৩ ছাত্রীকে নগ্ন করে তাদের দেহে তল্লাশি চালিয়েছেন এক শিক্ষিকা। ঘটনাটি ঘটেছে ভারতে পাঞ্জাবে। চরম লজ্জার এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে পাঞ্জাব সরকার।

জানা যায়, স্কুলটির ওই শিক্ষিকা তার ব্যাগে ৫০০ টাকার একটি নোট পাওয়া যাচ্ছে না দেখে সন্দেহ হওয়ায় সপ্তম শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্রীদের ডেকে পাঠান। ক্লাসের ভেতরে তাদের পোশাক খুলে দেহ তল্লাশি করা হয়। লজ্জায়, অপমানে কুঁকড়ে যাওয়া ওই মেয়েরা বাড়ি ফিরে অভিভাবকদের ঘটনাটি জানায়। তারা স্কুলের প্রধান শিক্ষিকার কাছে এমন আচরণের কড়া প্রতিবাদ জানান।

তাদের অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৫০৬ ও তফসিলি জাতি ও উপজাতি আইনের নানা ধারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ঘটনার পর শিক্ষিকা গা ঢাকা দিয়েছেন।

ঘটনাটির কথা জেনে তীব্র ক্ষোভ প্রকাশ করে তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী দলজিত সিংহ চিমা। জেলার শিক্ষাসংক্রান্ত অফিসারের রিপোর্ট তলব করেছেন তিনি। ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সে জন্য সব সরকারি স্কুলকে সতর্ক থাকার নির্দেশ পাঠিয়েছেন তিনি।