Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

করোনায় বিশ্বে আক্রান্ত ৫ কোটি ৮৫ লাখ ছুঁইছুঁই

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ২২, ২০২০, ০৪:১৫ এএম


করোনায় বিশ্বে আক্রান্ত ৫ কোটি ৮৫ লাখ ছুঁইছুঁই

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে আক্রান্ত ও মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। এরই মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত প্রায় ৫ কোটি ৮৫ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়াল্ডওমিটারস এই তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৪ লাখ ৯৪ হাজার ৭২৮ জন। এরই মধ্যে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৮৬ হাজার ৫৭০ জনের। এছাড়া করোনাক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৪ লাখ ৬৭ হাজার ৯০০ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৬৬৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬১ হাজার ৭৯০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৫ হাজার ৯০৮ জন এবং মারা গেছে ১ লাখ ৩৩ হাজার ২৬৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ৫২ হাজার ৭৮৬ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৬ জনের।

এদিকে বাংলাদেশেও এখন বাড়ছে করোনার সংক্রমণ। ভাইরাসটিতে দেশে এখন পর্যন্ত ৪ লাখ ৪৫ হাজার ২৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৫০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন।

আমারসংবাদ/জেডআই