Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘নতুন বছরেও কঠোর পরিশ্রম করব’

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১, ২০২১, ১১:২৫ এএম


‘নতুন বছরেও কঠোর পরিশ্রম করব’

নতুন যুগ দ্রুত এনে দিতে নতুন বছরেও কঠোর পরিশ্রম করবেন বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার শাসক কিম জং-উন। নববর্ষ উপলক্ষে জনগণের উদ্দেশে দেওয়া এক চিঠিতে তিনি এ কথা বলেন। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ’র বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স । 

চিঠিতে কিম বলেন, ‘সেই যুগে আমাদের জনগণের আদর্শ ও আকাঙ্ক্ষাগুলি সত্যে পরিণত হবে।’ কঠিন সময়েও শাসক দলের ওপর ভরসা রাখায় চিঠিতে জনগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন কিম। এছাড়া নতুন বছর উপলক্ষে তার বাবা ও দাদার সমাধি পরিদর্শন করেন তিনি।তবে নববর্ষে কিম কোনো ভাষণ দিয়েছেন কিনা সে বিষয়ে কিছু উল্লেখ করেনি বার্তা সংস্থাটি।

আন্তর্জাতিক নিষেধাজ্ঞার ফলে উত্তর কোরিয়ার জনগণ কঠিন পরিস্থিতির মুখোমুখি হওয়া ও করোনা ভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধি নিষেধ আরোপের কারণে জনগণকে দেয়া প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হওয়ায় এর আগে ক্ষমা চেয়েছিলেন কিম।

করোনা সংক্রমণ রোধে সীমান্তে লকডাউনসহ অন্যান্য বিধি নিষেধ আরোপের ফলে  সংকটের মধ্য দিয়ে যাচ্ছে উত্তর কোরিয়ার অর্থনীতি। দেশটি দাবি করে আসছে এখন পর্যন্ত তাদের দেশে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে এমনটা হওয়া অসম্ভব বলে দাবি দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের। 

কেসিএনএ প্রকাশিত ছবিতে দেখা গেছে, নববর্ষের কনসার্ট ও আতশবাজী উপভোগ করতে অনেক মানুষ মাস্ক পরিহিত অবস্থায় রাজধানী পিয়ংইয়ং-এর প্রধান স্কয়ারে জড়ো হয়েছে।

আমার সংবাদ/এআই