Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ভারতীয় মেয়েকে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে!

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ৬, ২০২১, ১২:১০ পিএম


ভারতীয় মেয়েকে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে!

ভারতের চেন্নাইয়ের এক ব্যবসায়ীর মেয়েকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করার অভিযোগ উঠেছে বিএনপির এক নেতার ছেলের বিরুদ্ধে। তবে ওই হিন্দু তরুণী জানিয়েছেন, নিজের ইচ্ছেতেই ইসলাম ধর্মগ্রহণ করেছেন।

ভারতীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে, এ ঘটনায় অপহরণের অভিযোগ দায়ের করেছেন ওই ব্যবসায়ী। পুলিশ তদন্তভার ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) হাতে তুলে দিয়েছে।

পরিবার সূত্রে খবর, লন্ডনে পড়তে গিয়ে মেয়েটির সঙ্গে আলাপ হয় অভিযুক্ত যুবকের। তারপর প্রণয়ের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন দুজন।

অভিযোগ, গত বছর মে মাসে বাংলাদেশের বিএনপি সাংসদের ছেলে চেন্নাইয়ের ব্যবসায়ীর মেয়েকে অপহরণ করেন। এরপর মেয়েটিকে জোর করে বাংলাদেশে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করা হয়। বিয়ের পর দুজনেই লন্ডনে রয়েছেন। এই মর্মে তামিলনাড়ু পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী।

অভিযুক্ত বাংলাদেশের বাসিন্দা ও ঘটনাস্থল লন্ডন হওয়ায় তদন্তভার তুলে দেওয়া হয় এনআইএ এর হাতে। ইতিমধ্যে হোয়াটসঅ্যাপের মাধ্যমে মেয়েটির সঙ্গে তদন্তকারীরা যোগাযোগ করেছেন।

হোয়াটসঅ্যাপ জেরায় জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ অস্বীকার করেছে মেয়েটি। মেয়েটি তদন্তকারীদের জানিয়েছেন, নিজের ইচ্ছেতেই ইসলাম ধর্মগ্রহণ করেছেন তিনি। ছেলেটিকেও ভালবেসে বিয়ে করেছেন, কেউ তাকে জোর করেনি। এবং এখন তারা সুখী দম্পতি।

যদিও এ ব্যাপারে সরকারিভাবে এনআইএ এর তরফে কিছু জানানো হয়নি। তদন্তকারী সংস্থার দাবি, তদন্ত চলছে। আদালতে রিপোর্ট দেওয়া হবে।

চেন্নাইয়ের পুলিশ কমিশনার মহেশ কুমার আগরওয়াল বলেন, গত বছর অপহরণের মামলা দায়ের করা হয়েছিল। এনআইএ এর হাতে তদন্তভার তুলে দেওয়া হয়। তারপর থেকে বিষয়টি নিয়ে আর খোঁজ খবর নেওয়া হয়নি।

প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে বিজেপিশাসিত একাধিক রাজ্যে লাভ জেহাদের বিরুদ্ধে আইন আনা হয়। যদিও ভারতীয় সংবিধান বা আইনে লাভ জেহাদের কোনও উল্লেখ নেই বলেই সংসদে ও সুপ্রিম কোর্টে জানিয়েছিল কেন্দ্র।

আমারসংবাদ/জেআই