Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

টিকা উৎপাদানকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিউটে আগুন

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২১, ২০২১, ১০:৪৫ এএম


টিকা উৎপাদানকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিউটে আগুন

ভারতের করোনাভাইরাস টিকা উৎপাদানকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিউটের একটি স্থাপনায় আগুন লেগেছে, তবে এতে টিকা উৎপাদন ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) স্থানীয় সময় দুপুরে পুনেতে সেরাম ইনিস্টিটিউটের একটি নির্মাণাধীন স্থাপনায় আগুন লাগে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা। আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যাপক প্রচেষ্টা চালানো হচ্ছে। 

পুনের মঞ্জরি এলাকায় সেরামের টিকা তৈরির এই কারখানা। সেখানেই আগুন লাগে। ১ নম্বর টার্মিনালের লাগোয়া এস ই জেড ২৩ ভবনের চতুর্থ ও পঞ্চম তলায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন।

[embed]<blockquote class="twitter-tweet"><p lang="en" dir="ltr">Maharashtra: Fire breaks out at Terminal 1 gate of Serum Institute of India in Pune. More details awaited. <a href="https://t.co/RnjnNj37ta">pic.twitter.com/RnjnNj37ta</a></p>&mdash; ANI (@ANI) <a href="https://twitter.com/ANI/status/1352187440782483457?ref_src=twsrc%5Etfw">January 21, 2021</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>[/embed]

প্রসঙ্গত, অক্সফোর্ড বিশ্ববিদ্যলয় ও ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার তত্ত্বাবধানে করোনার টিকা কোভিশিল্ড তৈরি করছে সেরাম।

আমারসংবাদ/জেআই