Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

৫ মাসে ৩১ বার করোনা আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২২, ২০২১, ০১:৫০ পিএম


৫ মাসে ৩১ বার করোনা আক্রান্ত

পুরো বিশ্ব এখন করোনা আতঙ্কে। মহামারি এই ভাইরাস থেকে বাচতে সর্বোচ্চ চেষ্টা করছে সবাই। কারন একবার এই ভাইরাস শরীরে স্থান নিলে কেড়ে নিতে পারে প্রাণ। এমন পরিস্থিতিতে এক নারীর পাঁচ মাসে ৩১ বার করোনা পজিটিভ ধরা পড়েছে। 

ভারতের রাজস্থান প্রদেশের সারদা নামের এক নারী পাঁচ মাস আগে প্রথমবার করোনা আক্রান্ত হন। এর পর এখনও পর্যন্ত ৩১ বার কোভিড পজিটিভ হয়েছেন তিনি। বর্তমানে প্রদেশটির ভরতপুরের আরবিএম হাসপাতালে ওই নারীর চিকিৎসা চলছে। এমন খবর প্রকাশ করেছে দেশটির সংবাদমাধ্যম জি নিউজ।

বাজহেরা গ্রাম থেকে ভরতপুরের ‘আপনা ঘর আশ্রম’ এ এসেছিলেন  সারদা। আশ্রম কর্তৃপক্ষ এখন তাকে জয়পুরের এসএমএস হাসপাতালে পাঠানোর পরিকল্পনা করছেন। গত বছরের ২০ আগস্ট প্রথমবার ওই নারীর কোভিড টেস্ট করা হয়। টেস্ট রেজাল্ট পজিটিভ আসে। তারপরেই তাকে আরবিএম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা করিয়ে আশ্রমে ফিরিয়ে আনা হয় তাকে।

আশ্রমের প্রতিষ্ঠাতা ডা. বি এম ভরদ্বাজ জানান, সারদাকে হাসপাতাল থেকে আশ্রমে আনার পর থেকে মোট ৩১ বার করোনা পরীক্ষা কারানো হয়েছে। প্রতিটি টেস্টেই রেজাল্ট পজিটিভ এসেছে। তবে বেশ ভালোই রয়েছেন সারদা। বর্তমানে কোন গুরুতর সমস্যা নেই তার।

জানা যায়, বর্তমানে ভরতপুরের হাসপাতালগুলোতে কোন করোনা রোগী নেই। ফলে সারদা করোনা পজিটিভ হওয়ার পর জেলাটিতে শোরগোল সৃষ্টি হয়েছে। সাধারণভাবে কেউ করোনা আক্রান্ত হলে ১০-১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়। তারপর কোভিড নেগেটিভ হলে ছেড়ে দেওয়া হয়। কিন্তু সারদার ক্ষেত্রে যতবারই করোনা টেস্ট করানো হয়েছে ততবারই করোনা পজিটিভ এসেছে।

আমারসংবাদ/এমএ