Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

জানা গেল ভাইরাল ভ্যাকসিন নাটকের পেছনের ঘটনা

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ২৪, ২০২১, ১১:৩৫ এএম


জানা গেল ভাইরাল ভ্যাকসিন নাটকের পেছনের ঘটনা

করোনা ভ্যাকসিন নিচ্ছেন মাস্ক পরিহিত একজন পুরুষ ও একজন নারী। তবে ভ্যাকসিনের সিরিঞ্জ তাদের শরীরে পুশ করছেন না নার্স, শুধু তাদের বাহুতে ধরে রেখে ছবি তুলছেন। ছবি তোলার সময় আবার তারা দুই আঙ্গুল তুলে বিজয় চিহ্ন দেখাচ্ছেন। সম্প্রতি সামাজিক মাধ্যমগুলোতে ভাইরাল হয় এমন একটি ভিডিও। ঘটনাটি ভারতের হলেও বাংলাদেশেও ভিডিওটি ব্যাপকভাবে ভাইরাল হয়।

নেটিজেনদের মন্তব্য, তারা দুজনই ভারতের রাজনীতিতে সক্রিয়। তারা ভ্যাকসিন না নিয়ে শুধু চবি তোলার জন্য ভ্যাকসিন নেওয়ার অভিনয় করেছেন।
মহামারির টিকা নিয়ে জনগণের সঙ্গে এমন চালাকি মেনে নেওয়ার নয় বলে মনে করেন বাংলাদেশের নেটিজেনরা।

তবে ভারতের সংবাদমাধ্যম টাইম অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে নেটিজেনদের ধারণা ভুল উল্লেখ করে বলা হয়, ভ্যাকসিন নেওয়ার অভিনয় করা দু’জন কোনো রাজনীতিবিদ নন, পেশায় তারা দুজনই চিকিৎসক। ওই দুই জনের নাম, ড. রজনী ও ড. নাগেন্দ্রাপ্পা। আর এ দুই চিকিৎসক আগেই করোনা ভ্যাকসিন নিয়েছেন। পরে সংবাদ কর্মীদের ছবি নেওয়ার সহায়তা করতে তাদের কথামতো ছবি তোলেন তারা। অর্থাৎ ভ্যাকসিন নেওয়ার অভিনয় করার আগেই তারা করোনা ভ্যাকসিন নিয়েছেন।

[media type="image" fid="107274" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ভারতের কর্ণাটক প্রদেশের তুমাকুরু জেলায় ঘটনাটি ঘটে। সেখানকার ডেপুটি কামিশনার রাকেশ কুমার জানিয়েছেন, ১৬ জানুয়ারি ভ্যাকসিন প্রদানের প্রথম দিনেই ওই চিকিৎসকরা করোনার ভ্যাকসিন নিয়েছেন। ভ্যাকসিন নেওয়ার সময় গণমাধ্যমকর্মীরা তাদের ছবি তুলতে পারেনি। পরে তারা ছবি ও ভিডিও ধারণের জন্য ভ্যাকসিন নেওয়ার অভিনয় করার অনুরোধ জানান। গণমাধ্যমকর্মীরা বলেছিলেন, ভ্যাকসিন নেওয়ার দৃশ্য দেখানো হলে সাধারণ মানুষ ভ্যাকসিন নিতে আগ্রহী হবে। এ কথা বিবেচনা করে তারা ভ্যাকসিন নেওয়ার অভিনয় করেন। সেই ভিডিও সামাজিক মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়লে সেটার ভুল ব্যাখ্যা দাঁড় করানো হয়।

আমারসংবাদ/এমএ