Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আগামী নির্বাচনেও ট্রাম্পকে চান রিপাবলিকানরা

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৮:২০ এএম


আগামী নির্বাচনেও ট্রাম্পকে চান রিপাবলিকানরা

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই চান দলটির বেশিরভাগ সমর্থকরা। তাদের কাছে এখনও ট্রাম্পই সবচেয়ে যোগ্য নেতা। সম্প্রতি পলিটিকো ও মর্নিং কনসাল্টের এক যৌথ জরিপে উঠে এসেছে এ তথ্য। খবর দ্য গার্ডিয়ানের।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) প্রকাশিত পলিটিকো-মর্নিং কনসাল্টের জরিপের ফলাফল বলছে, রিপাবলিকান ভোটারদের মধ্যে ৫৯ শতাংশ জানিয়েছেন, তারা ডোনাল্ড ট্রাম্পকে দলের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান। যদিও ক্যাপিটল হিলে দাঙ্গার পরপরই করা জরিপে এর হার ছিল অন্তত ১৮ পয়েন্ট কম।

পলিটিকো-মর্নিং কনসাল্ট জানিয়েছে, ৫৪ শতাংশ রিপাবলিকান ভোটার বলেছেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নে ট্রাম্পের পাশেই থাকবেন।

উল্লেখ্য, মাত্র তিনদিন আগেই দ্বিতীয়বার অভিশংসন মামলায় খালাস পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। গত ৬ জানুয়ারি তার বিরুদ্ধে ক্যাপিটল ভবনের দাঙ্গায় সমর্থকদের উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়েছিল।

ওই ঘটনার পরপরই দল ত্যাগ করেন হাজার হাজার রিপাবলিকান নেতাকর্মী। অন্য জরিপগুলোতে বেশিরভাগ মার্কিনি ট্রাম্পকে রাজনীতি থেকে নির্বাসিত করার পক্ষে মত দিয়েছেন।

পলিটিকো-মর্নিং কনসাল্টের হিসাবে, আগামী নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে রিপাবলিকানদের দ্বিতীয় পছন্দ মাইক পেন্স। তার পক্ষে ভোট দিয়েছেন ১২ শতাংশ মানুষ।

এই তালিকায় রয়েছেন ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়রও। এক্ষেত্রে ট্রাম্পপুত্রের পক্ষে সমর্থন দিয়েছেন ছয় শতাংশ রিপাবলিকানরা।

আমারসংবাদ/এমএ