Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নাইজেরিয়ায় শতাধিক শিক্ষার্থী অপহরণ

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১৮, ২০২১, ০২:২০ পিএম


নাইজেরিয়ায় শতাধিক শিক্ষার্থী অপহরণ

আবারও নাইজেরিয়ায় স্কুলে হানা দিয়ে শতাধিক শিক্ষার্থী-কর্মকর্তাকে অপহরণ করেছে বন্দুকধারীরা। এসময় এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে। খবর সিএনএন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে পশ্চিম আফ্রিকার দেশটির মধ্যাঞ্চলীয় নাইজার প্রদেশের কাগারা শহরের একটি সরকারি স্কুলে এ ঘটনা ঘটে। এসময় বন্দুকধারীরা স্কুলটির আবাসিক হোস্টেল থেকে শতাধিক শিক্ষার্থী ও বেশ কয়েকজন কর্মকর্তাকে অপহরণ করে। তবে ঠিক কতজনকে অপহরণ করা হয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আবুবকর মোহাম্মদ নামে কাগারার এক বাসিন্দা জানিয়েছেন, বন্দুকধারী সন্ত্রাসীদের গুলিতে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। তার মরদেহ কাগারা পুলিশ স্টেশনে রয়েছে।

আবুবকর বলেন, ভোরের দিকে স্কুলের স্টাফ কোয়ার্টারে তাণ্ডব চালায় বন্দুকধারীরা। তারা কর্মকর্তাদের সন্তানদের বাধ্য করে হোস্টেলে নিয়ে যেতে। সেখান থেকে শিক্ষার্থীদের পাশাপাশি বেশ কয়েকজন কর্মকর্তাকেও অপহরণ করে।

সন্ত্রাসী হামলার বিষয়ে স্থানীয়দের আগেই সতর্ক করা হয়েছিল বলেও জানান তিনি। 

আবুবকর বলেন, ‘গতকাল রাতে আমরা খবর পাই, দস্যুরা কাগারার দিকে আসছে। কিন্তু, জানতাম না কোথায় হামলা হবে। পরে রাত ১০টার দিকে শুনি তারা কাগারা উপকণ্ঠে চলে এসেছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে।’

মাত্র দুই মাস আগে একইভাবে দেশটির কাতসিনা রাজ্যের একটি সরকারি স্কুলে হামলা চালিয়ে তিন শতাধিক শিক্ষার্থীকে অপহরণ করে সন্ত্রাসীরা। পরে অবশ্য অপহৃত শিক্ষার্থীদের মুক্তি দেওয়া হয়েছে।

আমারসংবাদ/এমএ