Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ঝড় তোলা সেই নারী আসলে পুরুষ!

আমার সংবাদ ডেস্ক

মার্চ ৮, ২০২১, ১২:০৫ পিএম


ঝড় তোলা সেই নারী আসলে পুরুষ!

জাপানি পুরুষ মিনাতো সান যে নারী নন, তা ছদ্মবেশে দেখে বোঝার কোনো উপায় নেই। মেকআপের সূক্ষ্ম কারসাজির সঙ্গে প্রস্থেটিক স্তন এবং সামান্য ডিজিটাল ছোঁয়ায় মিনাতো সম্পূর্ণ নতুন এক মানুষে রূপান্তরিত হন। নতুন রূপে তাকে দেখে যে কেউ বিভ্রান্ত হতে বাধ্য।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যানিমে চরিত্র থেকে অনুপ্রাণিত নারীর ছদ্মবেশে কসপ্লে করে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। কসপ্লে বা কসটিউম প্লে বলতে মূলত জনপ্রিয় কোনো চরিত্রের সাজ-পোশাক থেকে শুরু করে আচার-আচরণ অনুকরণ করাকে বোঝায়।

অডিটি সেন্ট্রাল-এর প্রতিবেদনে বলা হয়, ৩০ বছর বয়সী মিনাতো পেশায় চাকুরিজীবী হলেও কসপ্লে নিয়ে তার আগ্রহের কমতি নেই। আর তা থেকেই নারী সাজে তিনি চমকে দিয়েছেন সবাইকে।

কসপ্লের মাধ্যমে মানুষ তাদের চেহারা ও বাহ্যিক গড়নে আমূল পরিবর্তন নিয়ে আসতে পারে। কিন্তু কিছু ক্ষেত্রে তা এতটাই বাস্তব যে, রীতিমতো আঁতকে উঠতে হয়।

প্রায় চার বছর আগে নারীর বেশ নিয়ে মিনাতোর আগ্রহের সৃষ্টি হয়। নিজেকে পছন্দের নারী চরিত্রে রূপান্তরিত করার ইচ্ছা সব সময় মনে পুষে রেখেছিলেন তিনি। তারপর একদিন হুট করেই টোকিওর আকিহাবারার এক সেলুনে অ্যাপয়েন্টমেন্ট নেন মিনাতো। ইচ্ছা ছিল নিজেকে নারীর বেশে কেমন লাগে, স্রেফ তা পরখ করে দেখা। কিন্তু মেকআপ শেষে নিজের নতুন বেশ দেখে চমৎকৃত হন মিনাতো সান।

সেই থেকেই শুরু। এরপর নিজেই মেকআপের কৌশল শেখা শুরু করেন এই কসপ্লেয়ার।

[media type="image" fid="113854" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

মাইডোনা নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে মিনাতো জানান, তিনি বিভিন্ন ধরনের প্রসাধন ও মেকআপ সামগ্রী নিয়ে পরীক্ষা করেন। এছাড়াও বিভিন্ন কলাকৌশলও প্রয়োগ করেন। তবে সব সময় যে ইতিবাচক ফলাফল আসে, তা নয়। বিগত কয়েক বছরের প্রচেষ্টায় এখন তিনি মেকআপে আরও দক্ষ হয়ে উঠেছেন।

তবে মেকআপ এই অনুষঙ্গের একটি মাত্র অংশ মাত্র। মৌখিক গড়ন বদলাতে মিনাতো টেপের সাহায্যও নেন। এছাড়াও তিনি পরচুলা ব্যবহার করেন। নারীদের স্টকিংস, এমনকি সিলিকনের প্রস্থেটিক স্তনও ব্যবহার করেন। সবশেষে তিনি সামান্য ডিজিটাল কারসাজিও প্রয়োগ করেন। সফল ও পরিপূর্ণ কসপ্লের জন্য এই ডিজিটাল ছোঁয়াকে অপরিহার্য বলে মনে করেন মিনাতো।

সম্প্রতি জাপানের মূলধারার গণমাধ্যমগুলোর দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। দৈনন্দিন অফিসের পোশাকে বসে থাকা মিনাতোর একটি ছবির পাশে তার নারী ছদ্মবেশের ছবি ভাইরাল হয়ে গেছে। অসংখ্যবার ছবিটি শেয়ার হয়। শুধুমাত্র টুইটারেই ছবির লাইক সংখ্যা এক লাখ ছাড়িয়ে যায়। সত্যি বলতে, তার রূপান্তরটি ছিল চমক জাগানো।

ছবিতে টুইটারে একজন মন্তব্য করেন, ‘আমি আর কোনো রূপবতী নারীতে বিশ্বাস করি না’! আরেকজন লিখেছেন, ‘ভবিষ্যতে সুন্দরী কোনো নারীর দেখা পেলে ভালোমতো যাচাই করে দেখতে হবে’!

আমারসংবাদ/জেআই