Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

টিকা না নিয়েও ওমরাহ পালন করা যাবে

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ১, ২০২১, ১১:০০ এএম


টিকা না নিয়েও ওমরাহ পালন করা যাবে

চলতি বছরের রমজানে করোনাপ্রতিরোধী টিকা না-নিলেও ওমরাহ পালন করা যাবে। দেশটির হজ এবং ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, এ বছর ওমরাহ পালন করার জন্য ভ্যাকসিন দেয়া বাধ্যতামূলক নয়। খবর আরব নিউজ

ক্ষুদেব্লগ টুইটারে এ নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রণালয়ের কাস্টমার সার্ভিস সেন্টার জানায়, রমজানে ওমরাহ পালনের অনুমতির জন্য টিকাগ্রহণ অপরিহার্য করা হয়নি।

অর্থাৎ কোনো ব্যক্তি করোনার টিকা নিতে না পারলেও তিনি ওমরাহ পালন করতে সৌদি আরব যেতে পারবেন।

চলতি সপ্তাহের শুরুতে একটি বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় জানায়, ১২ এপ্রিল রমজান শুরু হওয়ার আগে হজ ও ওমরাহ-সম্পর্কিত সেবার সবকর্মীকে টিকা নিতে হবে।

যেসব কর্মী টিকা গ্রহণ করেননি, তাদের অবশ্যই করোনায় নেগেটিভ আসার পিসিআর পরীক্ষার ফল দেখাতে হবে এবং প্রতি সপ্তাহে তা নবায়ন করতে হবে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রিয়াদে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২৩৪। মক্কায় ১০৩ এবং পূর্বাঞ্চলীয় প্রদেশে ১১০। সবচেয়ে কম সংক্রমণ নাজরান এবং বাহায়। দুই স্থানেই একদিনে আক্রান্ত হয়েছে পাঁচজন।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ৩৬৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৭৮ হাজার ৮৩ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৯৬ দশমিক ৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ছয়জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত সৌদিতে মারা গেছে ৬ হাজার ৬৬৯ জন।

আমারসংবাদ/এএসএম