Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

করোনা সংক্রমণে নতুন নতুন রেকর্ড গড়ছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ১৯, ২০২১, ১০:১০ এএম


করোনা সংক্রমণে নতুন নতুন রেকর্ড গড়ছে ভারত

করোনাভাইরাস সংক্রমণে নিজের রেকর্ড নিজেই ভাঙছে ভারত। সর্বশেষ সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশটিতে আড়াই লাখেরও বেশি মানুষের দেহে ভাইরাসটি পাওয়া যায়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৭৩ হাজার ৮১০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এই সময়ের মধ্যে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের।

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ দেখেছে মহারাষ্ট্র, দিল্লি ও কর্ণাটক। মহারাষ্ট্রে ৬৮ হাজার ৬৩১, দিল্লিতে ২৫ হাজার ৪৬২ ও কর্ণাটকে ১৯ হাজার ৬৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। বেঙ্গালুরুতেও এক দিনে রেকর্ড ১২ হাজার ৭৯৩ জন করোনায় আক্রান্ত হয়।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, ভারতে করোনায় শনাক্তের সংখ্যা দেড় কোটিতে ঠেকল। এখন পর্যন্ত এতে মৃত্যু হয়েছে ১ লাখ ৭৮ হাজার জনের।

৪ রাজ্যে নতুন বিধিনিষেধ

করোনার বিস্তার ঠেকাতে ভারতের বিহার, রাজস্থান, তামিলনাড়ু ও মনিপুরে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিহারে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলমান নৈশ কারফিউর পাশাপাশি শপিং মল, স্কুল, সিনেমা হল ও প্রার্থনাস্থলও বন্ধ রাখা হয়েছে। ১৫ মে পর্যন্ত চলবে এসব নিষেধাজ্ঞা।

তামিলনাড়ুতে মঙ্গলবার রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত নৈশ কারফিউ ঘোষণা করা হয়েছে। সমুদ্রসৈকত ও পার্ক সাময়িকভাবে বন্ধ থাকবে। রাজ্যের অভ্যন্তরে বাস চলাচলও সীমিত করা হয়েছে।

এছাড়া ‘আত্মনিয়ন্ত্রণের পক্ষকালের’ অংশ হিসেবে সোমবার থেকে ৩ মে পর্যন্ত নানা ধরনের বিধিনিষেধ আরোপ করেছে রাজস্থান সরকার।

সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত নৈশ কারফিউ শুরু হচ্ছে মনিপুরে। রাজ্যটিতে বড় ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

আমারসংবাদ/আরএস