Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

হাসপাতাল থেকে পালিয়েছে কয়েক হাজার করোনা রোগী

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২৯, ২০২১, ১২:১০ পিএম


হাসপাতাল থেকে পালিয়েছে কয়েক হাজার করোনা রোগী

দক্ষিণ-পশ্চিম ভারতের কর্নাটক রাজ্য থেকে করোনার সংক্রমণ নিয়ে ভর্তি হওয়া কয়েক হাজার রোগী হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ায় পুলিশ থেকে স্বাস্থ্য কর্মকর্তা- সবার ঘুম ছুটে গেছে।

বৃহস্পতিবারের এক প্রতিবেদনে এ তথ্য দিয়েছে দেশটির গণমাধ্যম হিন্দুস্তান টাইমস।

ভারতজুড়ে চলছে করোনা প্রকোপ। এর থেকে পরিত্রাণ কীভাবে মিলবে তা নিয়ে আলোচনা চলছে। টিকা দেওয়া হচ্ছে জোরগতিতে। কোনো সমাধান মেলেনি। আর রাজ্যের পরিস্থিতি ক্রমশ আরও খারাপ হওয়ার মধ্যেই ঘোর বিপাকে পড়ে গেল কর্ণাটক সরকার।

জানা গিয়েছে, কর্ণাটকের রাজধানী শহর বেঙ্গালুরুর একটি হাসপাতাল থেকে তিন হাজার রোগী নিখোঁজ। তাদের মোবাইলও সুইচড অফ। ফলে কোনোভাবে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। এসব রোগীর মাধ্যমে ব্যাপক হারে সংক্রমণ ছড়ানোর শঙ্কা দেখা দিয়েছে।

অবিলম্বে তাদের ধরতে না পারলে ওই রাজ্যও মহারাষ্ট্র হয়ে উঠবে বলে আশঙ্কা স্বাস্থ্য-কর্তাদের। তাই হন্যে হয়ে তাদের খোঁজা শুরু করেছে পুলিশ। বৃস্পতিবার এই চাঞ্চল্যকর খবরটি দিয়েছেন রাজ্যের মন্ত্রী আর অশোকা।

গত ২৪ ঘণ্টায় কর্নাটকে আরও ৩৯ হাজার ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু ২২৯ জনের। শুধু বেঙ্গালুরু শহর এলাকাতেই আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫৯৬ জন। এমন পরিস্থিতিতে ৩ হাজার করোনা রোগী লাপাত্তা হওয়ায় তোলপাড় শুরু হয়েছে রাজ্যে।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর জানান, করোনা রোগীর নিখোঁজ হওয়া নতুন নয়। গত বছরও এমনটা ঘটেছিল। কিন্তু ওইসব রোগী মোবাইল বন্ধ রাখায় সমস্যা হচ্ছে। উল্লেখ, করোনা সংক্রমণ ঠেকাতে গত সপ্তাহ থেকে কর্নাটকে দুই সপ্তাহের লকডাউন চলছে।

আমারসংবাদ/আরএস