Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পশ্চিমবঙ্গে ১৮৯ আসলে এগিয়ে মমতার তৃণমূল

আন্তর্জাতিক ডেস্ক

মে ২, ২০২১, ০৫:৩৫ এএম


পশ্চিমবঙ্গে ১৮৯ আসলে এগিয়ে মমতার তৃণমূল

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে রোববার সকালে গণনা শুরু হওয়ার পর হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত পাওয়া গেছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে। সকালে প্রথমে পোস্টাল ব্যালটে ভোট গণনা শুরু হয়।

এখন পর্যন্ত প্রথম রাউন্ডের গণনা শেষ হয়েছে বিভিন্ন ভোটকেন্দ্রে। সেখানে তৃণমূল-বিজেপির প্রার্থীদের মধ্যে প্রচণ্ড লড়াইয়ের ইঙ্গিত স্পষ্ট। এখনই বলা যাচ্ছে না কোন দল ক্ষমতায় আসছে বা কোন দল জিততে চলেছে বা হারছে। কারণ, প্রতিটি কেন্দ্রে কয়েক রাউন্ড ভোট গণনা হয়।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, সকাল ১১টা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে ১৮৯টি আসনে এগিয়ে তৃণমূল। অন্যদিকে বিজেপি এগিয়ে রয়েছে ৯২টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৪টি আসনে।

নন্দীগ্রামে সর্বশেষ খবরে জানা যাচ্ছে, মমতার থেকে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তিনি তৃতীয় রাউন্ডের পর এগিয়ে আছেন চার হাজারের বেশি ভোটে। 

ভারতীয় সময় সকাল সাড়ে নয়টায় এবিপি আনন্দ তাদের সর্বশেষ বুলেটিনে বলেছে, তৃণমূল এগিয়ে আছে ১৮৯ টি আসনে। আর বিজেপি এগিয়ে আছে ৯৮টি আসনে। কংগ্রেস-বাম দল ও আইএসএফের গড়া সংযুক্ত মোর্চা এগিয়ে আছে ৫টি আসনে।

বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে, আজ ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই।

আমারসংবাদ/আরএস