Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

লাশের মিছিল বড় হচ্ছে গাজায়

আন্তর্জাতিক ডেস্ক

মে ১৬, ২০২১, ১০:১৫ এএম


লাশের মিছিল বড় হচ্ছে গাজায়

ভালো-মন্দ কিছুই বোঝার বয়স হয়নি ৬ মাসের ওমর মোহাম্মদ হাদিদির। গাজায় ইসরায়েলি তাণ্ডবে মাসহ ৫ ভাই-বোন প্রাণ হারালেও ভাগ্যগুনে বেচে যায় অবুঝ শিশুটি। 

প্রশ্ন উঠেছে, বিশ্ব সম্প্রদায় কী করছে? এই নিষ্পাপ শিশুর কী অপরাধ। ও কী ইহুদিদের রকেট ছুড়েছে? এরা নিরাপরাধ এবং নিষ্পাপ। ওমরের মতো এমন গল্প ফিলিস্তিনের ঘরে ঘরে। টানা ৬ দিন ধরেই ইসরায়েলি বিমান থেকে ফেলা বোমায় প্রকম্পিত গাজার বিভিন্ন এলাকা।

গাজায় ক্রমেই ভারি হচ্ছে মৃত্যুর মিছিল। নিহতদের মধ্যে প্রায় অর্ধশত শিশু। যারা আহত, তারাও ধুঁকছেন মৃত্যু যন্ত্রণায়। কামান ও ট্যাংকের গোলায় এরই মধ্যে মাটির নিচে হামাসের কয়েক কিলোমিটার সুরঙ্গ পথ ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল।

গাজায় অব্যাহত ইসরায়েলি বিমান হামলায় আজ রোববার আরও ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৮ জনই শিশু। এ নিয়ে ৬ দিনে ইসরায়েলি তাণ্ডবে ৪০ শিশুসহ প্রাণ গেছে অন্তত ১৪৯ ফিলিস্তিনির।

এদিকে ইসরায়েলি বর্বরতায় নিঃশর্ত সহায়তা দিয়ে আসছে যুক্তরাষ্ট্র- এমন অভিযোগ তুলেছেন মার্কিন কংগ্রেসওম্যান রাশিদা তালিব। ফিলিস্তিন ইস্যুতে মার্কিন নীতির কড়া সমালোচনা করেছেন তিনি।

ইসরায়েলের বিভিন্ন শহরে রকেট হামলা অব্যাহত রেখেছে হামাস। এর মধ্যে লেবানন ও সিরিয়া থেকেও ইসরায়েল লক্ষ্য কোরে ছোড়া হয়েছে, রকেট। লেবাননের আল হামিস সীমান্তে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে চলা বিক্ষোভে গোলাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী।

আমারসংবাদ/আরএস