Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

হেলমেট গিলে খেল হাতি! (ভিডিও)   

আন্তর্জাতিক ডেস্ক

জুন ১২, ২০২১, ১১:২০ এএম


হেলমেট গিলে খেল হাতি! (ভিডিও)   

সড়কের পাশে স্থির মোটরসাইকেল থেকে আস্ত একটা হেলমেট শুড় দিয়ে মুখে তুলে ফেলল হাতিটি। আর ওই দৃশ্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভারতের আসাম রাজ্যের গুয়াহাটির নারাঙ্গী অঞ্চলের সাতগাঁও আর্মি ক্যাম্পে এ ঘটনা ঘটে। 

ভিডিওটিতে দেখা যায়, সড়কের ডান পাশে রাখা একটি মোটরসাইকেলের উপর হেলমেট রাখা ছিল। হাতিটি সামনের দিক থেকে এসে শুঁড় দিয়ে হেলমেটটি মুখে তুলে নেয়। এরপর সামনের দিকে পথ চলতে থাকে। 

ধারণা করা হচ্ছে, আমচাং বন থেকে কোনো কারণে লোকালয়ে চলে এসেছিল হাতিটি। সাতগাঁও আর্মি ক্যাম্পেরই এক সেনা ভিডিওটি ধারণ করেছে। 

ভিডিওটিতে আরও দেখা যায়, মোটরসাইকেলের মালিক নিজের হেলমেটের জন্যে আক্ষেপ করে হাতির উদ্দেশে বলছেন, "আরে আরে আমার হেলমেট গেল। আরে বাবা আমার হেলমেটটা ফিরিয়ে দাও, না হলে আমি যাবো কীভাবে?" 

মোটরসাইকেলের মালিকের এমন আকুতিতে সেখানে উপস্থিত জনসাধারণের মধ্যে হাসির রোল পড়ে যায়। 

প্রত্যক্ষদর্শীদের মতে, খাবার ভেবেই হাতিটি ভুল করে বাইকে রাখা হেলমেটটি খেয়ে ফেলেছে। দূর থেকে ভিডিওটি রেকর্ড করা হলেও আক্রমণের ভয়ে কেউ হাতিটির কাছে ঘেঁষার সাহস দেখায়নি। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি দেখার পর অনেকেই বন্যপ্রানীদের খাদ্য সংকট নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে আমচাং ওয়াইন্ডলাইফ কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। 

স্থানীয় সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, নিকটবর্তী আমচাং অভয়ারণ্য থেকে প্রায়শই খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে বন্য হাতিগুলো। এ ব্যাপারে বন বিভাগকে একাধিক বার জানানো হয়েছে। অনেক সময় সাধারণ মানুষের উপরেও আক্রমণ করে থাকে হাতিগুলো।

[embed]<iframe width="770" height="664" src="https://www.youtube.com/embed/Z8Mt_wqV1mE" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>[/embed]

আমারসংবাদ/এমএস