Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ভুলে পাওয়া সাড়ে ৮ হাজার কোটি টাকা ফেরত দেয়ার চেষ্টা

আমার সংবাদ ডেস্ক

জুন ২৩, ২০২১, ১১:০৫ এএম


ভুলে পাওয়া সাড়ে ৮ হাজার কোটি টাকা ফেরত দেয়ার চেষ্টা

ভুলে সাড়ে ৮ হাজার কোটি টাকা পেয়ে এখন ফেরত দেয়ার জন্য দ্বারে দ্বারে ঘুরছেন এক নারী। ঘটনাটি আমেরিকার।

স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, ফ্লোরিডার এক নারী ব্যাংকে গিয়েছিলেন অ্যাকাউন্ট থেকে ২০ ডলার তুলতে, ব্যালেন্স চেক করার সময় তার চোখ কপালে উঠে যায়। অজানা কারণে তার অ্যাকাউন্টে চলে এসেছে ৯৯৯,৯৮৫,৮৫৫.৯৪ ডলার (টাকার অঙ্কে দাঁড়ায় প্রায় সাড়ে ৮ হাজার কোটি)। 

ট্যাম্পার লারগোর বাসিন্দা জুলিয়া ইয়োনোস্কি শনিবার (১৯ জুন) এটিএমে যাওয়ার পর বুঝতে পেরেছিলেন তিনি আমেরিকার ৬১৫তম ধনী ব্যক্তির খেতাবটা অনায়াসেই অর্জন করে ফেলেছেন। তবে, জুলিয়া বারবার জানিয়েছেন তিনি তার ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে ওই টাকা তার আসল মালিককে ফিরিয়ে দিতে চান। কিন্তু সেই সঙ্গে এটাও জানিয়েছেন ব্যাংকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও এখন কেউ তার ফোন ধরছে না। 

ডব্লিউএফএলএ নিউজ চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে জুলিয়া জানান, প্রথমে আমি ভীষণ ভয় পেয়েছিলাম। এত টাকা অ্যাকাউন্টে এলো কী করে? আমি জানি বেশির ভাগ লোকেরা ভাবেন যে তারা লটারি জিতেছেন, তবে আমি ভীত হই। আমি তো কেবল ২০ ডলারই তুলতে গিয়েছিলাম।

টাকা তুলে ব্যালেন্স চেক না করলে হয়তো জুলিয়া জানতেই পারতেন না আর মাত্র কয়েক হাজার টাকার জন্য বিলিয়নেয়ার খেতাবটা তার হাতছাড়া হয়ে গেল। তবে এই টাকা তিনি খরচ করতে চান না, কারণ এটি তার টাকা নয়। সাইবার অপরাধের জাল যেভাবে ছড়িয়ে পড়েছে সেই কথা মনে করে এখন আশঙ্কাতেই রয়েছেন জুলিয়া। তাই যত দ্রুত সম্ভব নিজের ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে এই অর্থ-অনর্থের দ্বন্দ্ব থেকে মুক্তি পেতে চান জুলিয়া ইয়োনোস্কি।

আমারসংবাদ/জেআই