Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ছেলেদের সঙ্গে পর্নো দেখেন মা!

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ২, ২০২১, ০১:০০ পিএম


ছেলেদের সঙ্গে পর্নো দেখেন মা!

তিনি চান যৌনতা সম্পর্কে ছেলেদের সঠিক জ্ঞান দিতে। বাস্তবে যৌনজীবনে কী করা উচিত এবং কী করা উচিত নয়, তা শেখাতে চান ছেলেদের। এই শিক্ষা দেওয়ার জন্য ছেলেদের সঙ্গে নিয়েই পর্নো দেখেন তিনি। সম্প্রতি এ রকমই জানিয়েছেন ইন্দোনেশিয়ার এক মা। বিষয়টি নিয়ে রীতিমতো আলোচনা শুরু হয়েছে নেটাগরিকদের মধ্যে।

ছেলেদের সঙ্গে নিয়ে পর্নো দেখা ওই নারীর নাম ওয়াহু সেত্যানিং বুদি। ৪৯ বছরের ওই নারী ইন্দোনেশিয়ার এক জন পপ তারকা। ইউনি সারা নামেই বেশি পরিচিত তিনি।

সম্প্রতি এক ইউটিউবারকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি জানিয়েছেন সারা। দুই ছেলে কেভিন ওব্রিয়েন্ট সালোমো এবং সেলো ওব্রিয়েন্ট সিয়াহান তার সঙ্গে পর্নো দেখা উপভোগ করে বলেও জানিয়েছেন সারা।

সারা চান, তার ছেলেরা মুক্তমনা হোক। তার মতে, এ যুগের বাচ্চাদের পর্নো দেখা থেকে বিরত রাখা এক প্রকার অসম্ভব। তারা লুকিয়ে পর্নো দেখলে তাদের বকাঝকা না করাই ভাল। কারণ বিষয়টি নিয়ে লুকোছাপা থাকলে বাচ্চারা আবার লুকিয়ে তা দেখার চেষ্টা করবে।

এ পরিস্থিতি এড়ানোর জন্য বাচ্চাদের যৌন শিক্ষা দেওয়ার ব্যাপারে গুরুত্ব দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

সারা জানান, প্রথমে তিনি এ নিয়ে দ্বিধায় ছিলেন। কীভাবে ছেলেদের একসঙ্গে পর্নো দেখার প্রস্তাব দেবেন তা ভেবে উঠতে পারছিলেন না। কিন্তু এ পদক্ষেপ তাকে নিতেই হত। ছেলেরাও বিষয়টিকে অত্যন্ত সহজভাবে বিষয়টি নিয়েছে। সারার এই সিদ্ধান্তের সমর্থন করেন তার বোন ক্রিস দয়ন্তি। তার মনে অভিভাবকদের সঙ্গে বর্তমান প্রজন্মের ছেলে-মেয়েদের সম্পর্ক যত সহজ হবে ততই ভাল।

[media type="image" fid="130907" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

সারার এই সাক্ষাৎকারের ভিডিও প্রকাশ্যে আসার পর সেদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনেকেই প্রশ্ন তুলেছেন। তবে ইন্দোনেশিয়ার এক সংবাদ মাধ্যমে সেদেশের প্রখ্যাত মনোবিদ আগস্ট্রিড পিইথার ইউনিকে সমর্থন করেছেন। তার মতে যৌনতা নিয়ে প্রত্যেক বাবা-মায়ের সহজ হওয়া প্রয়োজন। এ বিষয় ঠিক-বেঠিক তারাই সবেচেয়ে ভাল বোঝাতে পারবেন।

আমারসংবাদ/জেআই