Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

করোনায় মৃত্যু ৪১ লাখ ৪২ হাজারও বেশি, আক্রান্ত ছাড়াল ১৯ কোটি ২৮ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ২২, ২০২১, ০৪:৪০ এএম


করোনায় মৃত্যু ৪১ লাখ ৪২ হাজারও বেশি, আক্রান্ত ছাড়াল ১৯ কোটি ২৮ লাখ

সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ লাখ ৪২ হাজারও বেশি। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ২৮ লাখ ৩৯ হাজার ছাড়িয়েছে।  
 
বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ১০টায় পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।  

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ২৮ লাখ ৩৯ হাজার ৫ জন এবং মারা গেছেন ৪১ লাখ ৪২ হাজার ৫৮২ জন। মোট সুস্থ হয়েছেন ১৭ কোটি ৫৩ লাখ ৫৭ হাজার ৭০৪ জন। 

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৫১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৮০৮ জন।   
 
আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৫৭ হাজার ৭২০ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ১৯ হাজার ২১ জন।       
 
দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জন এবং মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় ব্রাজিল। দেশটিতে এই পর্যন্ত মারা গেছেন পাঁচ লাখ ৪৫ হাজার ৬৯০ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। 

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ৪৯৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

আমারসংবাদ/এআই