Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

করোনা শনাক্ত আরও সাড়ে ৪ লাখের বেশি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ৩০, ২০২১, ০৩:১৫ এএম


করোনা শনাক্ত আরও সাড়ে ৪ লাখের বেশি মানুষ

বিশ্বজুড়ে এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস। এই মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় সাড়ে ৭ হাজার মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৪ লাখের বেশি মানুষের। এক দিনে বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। 

সোমবার (৩০ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

সোমবার (৩০ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ লাখ ১৪ হাজার ৮৬১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৭২ লাখ ২ হাজার ৪৪৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৯ কোটি ৪০ লাখ ৯৭ হাজার ৬৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৪২৫ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮ হাজার ৬৬৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৫১ হাজার ৪৭৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৫ লাখ ৪১ হাজার ৭৮৭ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৬ লাখ ৬৫ হাজার ৫১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৫৪ হাজার ৬৮৯ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৩৭ হাজার ৫৬৯ জনের। মারা গেছেন ৪ লাখ ৩৮ হাজার ৩৮৭ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ১৫ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৪ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৫ হাজার ৬৯৭ জন।

আমারসংবাদ/এমএস