Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৬ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ৭, ২০২১, ০৩:১০ এএম


২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৬ হাজারের বেশি মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৬ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় ৪ লাখ লোকের।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ লাখ ৮৮ হাজার ৭৯৫ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ১৯ লাখ ৭৫ হাজার ৭৫৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৯ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার ১৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৬০৬ জন। এর আগের দিন করোনায় মারা যান ৬ হাজার ৬০৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৯ হাজার ২১১ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ২৫ হাজার ৬৪৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৮ লাখ ৬৫ হাজার ৭৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৬৬ হাজার ৫৫৯ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৫৭ হাজার ৩২০ জনের। মারা গেছেন ৪ লাখ ৪১ হাজার ৭৫ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ৬২৮ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন।

আমারসংবাদ/এমএস