Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিশ্বজুড়ে করোনা শনাক্ত ও মৃত্যুর তথ্য

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৩:২০ এএম


বিশ্বজুড়ে করোনা শনাক্ত ও মৃত্যুর তথ্য

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় পৌনে ৪ লাখের মতো মানুষের। 

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, আজ সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৪৪ হাজার ২৮ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৫৪ লাখ ৬৯ হাজার ৯৮০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ২০ লাখ ৩৭ হাজার ৮১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৯১০ জন। এর আগের দিন করোনায় মারা যান ৭ হাজার ৭০৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ১৭৫ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৫১ হাজার ৪৫১ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ১৮ লাখ ৫৩ হাজার ৩৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৭৭ হাজার ৯৮৮ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৬৩ হাজার ৫৪২ জনের। মারা গেছেন ৪ লাখ ৪২ হাজার ৯০৭ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ৯৩১ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩০ হাজার ৪১৩ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৮ হাজার ৮২১ জন।

আমারসংবাদ/এমএস