Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

করোনা শনাক্ত ও মৃত্যুর সর্বশেষ তথ্য

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৩:৪০ এএম


করোনা শনাক্ত ও মৃত্যুর সর্বশেষ তথ্য

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১০ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৫ লাখের বেশি মানুষের। এক দিনের ব‌্যবধানে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২০০ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮ হাজার ৮৭০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৬২ হাজার ৪৮৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে ৫ লাখ ১১ হাজার ৫১২ জনের।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৭৩ হাজার ২৮১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৭৫৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৩৯ লাখ ৩৭ হাজার ৭১৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২৪ লাখ ৭৯ হাজার ৭৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৮৫ হাজার ২৩ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ৮৭৩ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৯৬০ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৫৮ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন।

আমারসংবাদ/এমএস