Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ওমানে ঘূর্ণিঝড় শাহিনে ক্ষতিগ্রস্থদের পাশে বাংলাদেশ কমিউনিটি

ফোরকান মাহমুদ, ওমান থেকে

অক্টোবর ১৯, ২০২১, ০৯:৪৫ এএম


ওমানে ঘূর্ণিঝড় শাহিনে ক্ষতিগ্রস্থদের পাশে বাংলাদেশ কমিউনিটি

সাম্প্রতিক ওমানে ঘূর্ণিঝড় শাহিনে ক্ষতিগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন ওমানস্থ বাংলাদেশী কমিউনিটি ও বাংলাদেশ সোসাল ক্লাব এর আজীবন সদস্য বৃন্দ। 

শুক্রবার (১৫ অক্টোবর) ওমানে ঘুর্ণিঝড় "শাহীন" এর তান্ডবে ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকা কসবিয়া, বিদিয়া, কাবুরা, আল-খাদরা, সুইকসহ ৯টি স্পটে বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান এর অন্যতম আজীবন সদস্য ও প্রতিষ্ঠাতা সমাজ কল্যান সম্পাদক, হাজী হাবিবুর রহমান এর নেতৃত্বে ওমানে প্রবাসীদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- কমিউনিটি ব্যাক্তিত্ব প্রকৌশলী মোহাম্মদ আব্দুল হামিদ, নুর হোসেন তালুকদার, ইসা সিরাজ চোধুরী, প্রকৌশলী  মোহাম্মদ ইউনুস, নুরল আবছার ছিদ্দিক , হজী বাদশাহ মিয়া, প্রকোশলী ফোরকান আহমেদ, মেহাম্মদ ইউসুফ আল বারাকা ,আমিনুল ইসলাম বাহার, প্রকোশলী কামরুজ্জামান, প্রকোশলী মোহাম্মদ সাইদুল, মোহাম্মদ ইকবাল হোসেন, কামাল উদ্দিন চৌধুরী, মিজানুর রহমান, এ.কে. খান, নজরুল ইসলাম, মোহাম্মদ শফিক চৌধুরী, ওমর ফারুক, আব্দুল্লাহ মামুন, মোহাম্মদ সুমন, মোঃ আলম, আব্দুল আলিম, মোহাম্মদ ইয়াকুব, রাশেদ মামুন, মোহাম্মদ রফিক প্রমূখ।

এতে অন্যান্যর মধ্য আরও উপস্থিত ছিলেন-বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান এর সহসভাপতি জনাব রেজাউল করিম, সহসভাপতি আজিমুল হক বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সমাজ কল্যান সম্পাদক মোহাম্মদ মহসিন সরকার প্রমূখ।

এদিকে কমিউনিটির উপস্থিত নেতৃবৃন্দ বলেন, ঘূর্ণিঝড় “শাহিনে” ক্ষতিগ্রস্ত  দূর্গত এলাকার জনজীবন স্বাভাবিক করতে ওমান সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা বাংলাদেশ কমিউনিটি সংগঠনগুলো এবং বাংলাদেশ সোশ্যাল ক্লাবের আজীবন সদস্যবৃন্দও পাশে দাঁড়ানোর জন্য সাধ্যমত চেষ্টা করছি। আমরা মনে করি প্রবাসে বসবাসরত বিত্তবান ও সকল সামাজিক সংগঠনগুলো যার যার অবস্থান থেকে এভাবে এগিয়ে আসলে দূর্গত এলাকাগুলোতে দ্রুতই আগের রুপে ফিরে আসবে বলে তারা জানান।

বাংলাদেশী কমিউনিটির যারা স্বশরীরে উপস্থিত হয়ে বা আর্থিক সহযোগিতা সোশ্যাল ক্লাব এর কর্মকর্তা এবং দুর্গত এলাকার যাদের সহযোগিতায় এই মানবিক উদ্যোগ ত্রান বিতরণ কার্যক্রম অত্যান্ত সুশৃঙ্খল ও সুষ্ঠ ভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে তাদের সবার প্রতি বাংলাদেশী কমিউনিটি ও সোসাল ক্লাব এর  আজীবন সদস্যদের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান নেতৃবৃন্দ।

আমারসংবাদ/এআই