Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

সিয়েরা লিওনে তেলের ট্যাংকার বিস্ফোরণ, নিহত ৯২

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ৬, ২০২১, ০১:০০ পিএম


সিয়েরা লিওনে তেলের ট্যাংকার বিস্ফোরণ, নিহত ৯২

সিয়েরা লিওনে একটি তেলের ট্যাংকার বিস্ফোরণে ৯২ জন নিহত হয়েছে। বহু মানুষ আহত হয়েছে। শনিবার (৬ নভেম্বর) ভোরে রাজধানী ফ্রিটাউনের ওই তেলের ট্যাংকার থেকে জ্বালানি তেল সংগ্রহের জন্য অনেক মানুষ সেখানে অপেক্ষা করছিলেন।

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) এক ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের পর রাতের আকাশে বিশাল আগুনের গোলা জ্বলছে। গুরুতর দগ্ধ হওয়া মানুষেরা যন্ত্রণায় চিৎকার করছে। নিহতদের পোড়া দেহাবশেষ ঘটনাস্থলে পড়ে আছে।

এদিকে দেশটির প্রেসিডেন্ট জুলিয়াস মাদা বায়ো জাতিসংঘের জলবায়ুবিষয়ক সম্মেলনে যোগ দিতে স্কটল্যান্ডে গেছেন। দুঃখ প্রকাশ করে তিনি বলেছেন, বিপুল মানুষের প্রাণহানির জন্য আমরা মর্মাহত।

তিনি এক টুইট বার্তায় বলেন, দুর্ঘটনায় যারা প্রিয়জনকে হারিয়েছেন এবং যারা পঙ্গুত্ববরণ করেছে তাদের প্রতি আমি গভীর সমবেদনা প্রকাশ করছি।

দেশটির ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জুলদেহ জাল্লোহ দুর্ঘটনায় আহতদের দেখতে দুটি হাসপাতাল পরিদর্শন করেছেন। তিনি বলেছেন, সিয়েরা লিওনের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এবং অন্যরা জরুরি সেবাদানকারী সংস্থাগুলো প্রানপণ চেষ্টা করছে।

ভাইস প্রেসিডেন্ট নিজের ফেসবুকে দেয়া এক পোস্টে বলেছেন, জাতির এই ট্র্যাজেডিতে আমরা সবাই গভীরভাবে শোকাহত। আমাদের দেশের জন্য সত্যিই আজ এক কঠিন সময়।

আমারসংবাদ/জেআই