Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

হ্যাকারদের কবলে মোদির টুইটার অ্যাকাউন্ট

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ১২, ২০২১, ০৬:২০ এএম


হ্যাকারদের কবলে মোদির টুইটার অ্যাকাউন্ট

শনিবার মধ্যরাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। হ্যাকারা সেই অ্যাকাউন্টে লিখে, 'দেশে বৈধতা পাচ্ছে বিট কয়েন। সরকার ৫শ বিট কয়েন ক্রয় করেছে। দেশবাসীর মধ্যে তা ভাগ করে দেয়া হবে।' এর পরই টুইটার অ্যাকাউন্টের স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। 

এ বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অনেক ব্যবহারকারী সামাজিক মাধ্যমগুলোতে টুইটের স্ক্রিনশট শেয়ার করছেন। কটাক্ষও ভেসে আসতে থাকে বিভিন্ন মাধ্যম থেকে। পরে সাইবার বিশেষজ্ঞরা মোদির অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করে।

রোববার (১২ ডিসেম্বর) সকালে মোদির অফিস থেকে এক টুইট করে অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি জানানো হয়েছে। সেই সঙ্গে তার অ্যাকাউন্ট থেকে বিটকয়েন নিয়ে একটি স্ক্যাম লিঙ্ক পোস্ট করে টুইট করা হয়েছে।

'পিএমও ইন্ডিয়া' অ্যাকাউন্ট থেকে টুইট করে জানানো হয়, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিয়ন্ত্রণাধীন @narendramodi টুইটার অ্যাকাউন্টটি কিছু সময়ের জন্য বেহাত হয়েছিল। বিষয়টি টুইটারের হস্তক্ষেপে অল্প সময়ের মধ্যেই অ্যাকাউন্ট নিরাপদ করা গেছে। যতটা সময় অ্যাকাউন্টটি বেহাত ছিল, যেকোন ধরনের টুইট উপেক্ষা করার অনুরোধ করা হচ্ছে।' পরে অ্যাকাউন্টটি উদ্ধার করে সেখান থেকে করা টুইট মুছে ফেলা হয়েছে।

আমারসংবাদ/এআই