Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ১২, ২০২১, ০৬:০৫ পিএম


ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮

ভারতে নতুন করে প্রাণঘাতী করোনার নতুন ধরন ওমিক্রন আক্রান্তের সন্ধান মেলায় মোট সংখ্যা বেড়ে হয়েছে ৩৮।  

রোববার (১২ ডিসেম্বর) দেশটির কেরালায় প্রথম ওমিক্রন শনাক্ত হয়েছে। এছাড়া মহারাষ্ট্রের নাগপুরে পাওয়া গেছে ওই শহরের প্রথম ওমিক্রন আক্রান্তের সন্ধান। কর্ণাটকেও নতুন করে একজন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

আজ কেরালায় প্রথম ওমিক্রন আক্রান্তের সন্ধান মেলে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, গত ৬ ডিসেম্বর ব্রিটেন থেকে কোচি ফিরেছিলেন আক্রান্ত ব্যক্তি। গত ৮ ডিসেম্বর তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। কেরালার স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান।

এছাড়া গত ২৪ ঘণ্টায় কেরালায় নতুন করে মোট ৩ হাজার ৭৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া রোববার নাগপুরে নতুন করে একজন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। স্থানীয় পোউরসভার কমিশনার জানিয়েছেন, ৪০ বছরের এক ব্যক্তির শরীরে ওমিক্রনের সংক্রমণ পাওয়া যায়। যদিও তার বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস আছে কি-না, তা এখনও জানা যায়নি।

এদিকে চণ্ডীগড়ে এক ইতালিফেরত ব্যক্তির শরীরের ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে। তবে রাজ্যের স্বাস্থ্য দপ্তর সূত্রে বলা হয়েছে, ওই ব্যক্তি আপাতত ইতালিতে রয়েছেন, তার করোনা পরীক্ষার ফল আসার আগেই তিনি ইতালি চলে গিয়েছিলেন।

এছাড়া রোববার অন্ধ্রপ্রদেশে ওমিক্রন আক্রান্তে একজনের সন্ধান মিলেছে। তিনি আয়ারল্যান্ড থেকে মুম্বাই হয়ে ভাইজ্যাগ গিয়েছিলেন। গত ২৭ নভেম্বর তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর জিনোম সিকোয়েন্সিং করা হয়, তাতে ওমিক্রনের সংক্রমণ নজরে আসে।

এর ফলে সব মিলিয়ে শুধু রোববার সন্ধ্যা পর্যন্ত ভারতে পাঁচ জন নতুন ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া যায়। আক্রান্তের তালিকায় নতুন করে যুক্ত হয় কেরালা ও অন্ধ্রপ্রদেশের নাম।

সূত্র: নিউজ এইটিন, এনডিটিভি

আমারসংবাদ/এমএস