Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৬৫ হাজার ৭৭৯ জন

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ৪, ২০২২, ০৩:৫৫ এএম


বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৬৫ হাজার ৭৭৯ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন ৫৪ লাখ ৩০ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত ২৯ কোটি ২৯ লাখ ছাড়িয়েছে। 

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।  

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৯ কোটি ২৯ লাখ ৩৫ হাজার ৩৬০ জনকে শনাক্ত করা হয়েছে এবং মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৬৫ হাজার ৭৭৯ জনে দাড়িয়েছে। সুস্থ হয়েছেন ২৫ কোটি ৫৩ লাখ ৩৩ হাজার ৩৩৬ জন। 
 
এতে আরও বলা হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৫ কোটি ৭০ লাখ ৭৫ হাজার ৫০৮ জন এবং মারা গেছেন ৮ লাখ ৪৮ হাজার ৮২৬ জন।    

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৯ লাখ ৫৮ হাজার ৭৬৮ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৮১ হাজার ৮৯৩ জন।   

২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়াতে ৮১১ জনের। আর সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে ১১ লাখ ৫৩ হাজার ৫১০ জনের। 

গত ২৪ ঘণ্টায় মৃত্যু দিক দিয়ে শতক অতিক্রম করেছে যুক্তরাষ্ট্র ৩৮৫, ভারত ১২৩, তুরস্ক ১২৯, ইতালি ১৩৩, ভিয়েতনাম ২২১ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। 
 
স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ২৮ হাজার ৮১ জনের মৃত্যু হয়েছে। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৭ হাজার ১৪০ জনে।
 
আমারসংবাদ/এআই