Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

আমিরাতে একদিনে করোনা শনাক্ত ৩ হাজার ১১৬

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১৫, ২০২২, ১১:০৫ এএম


আমিরাতে একদিনে করোনা শনাক্ত ৩ হাজার ১১৬

গত ২৪ ঘণ্টায় সংযুক্ত আরব আমিরাতে প্রাণঘাতী করোনায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১১৬ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ হাজার ১৮২ জন, মারা গেছেন ৩ জন।

শনিবার (১৫ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময় ৪ লাখ ১০ হাজার ৯৪৯ জনের করোনা পরীক্ষা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, আমিরাতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২ হাজার ১৮১ জন, মারা গেছেন ২ হাজার ১৮৮ জন এবং মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ২১৩ জন।

আবুধাবিতে সরকারি কর্মচারীদের অবশ্যই টিকা দিতে হবে এবং গত ১০ জানুয়ারি থেকে কর্মক্ষেত্রে প্রবেশের জন্য করোনাভাইরাস বুস্টার টিকা লাগছে।

সংযুক্ত আরব আমিরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারি সর্বপ্রথম  করোনা শনাক্ত হয়। মাঝে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছিল। কিন্তু নতুন করে আবারো করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তা বাড়ছে প্রবাসীদের।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অন্যান্য স্টেট থেকে প্রবেশ করতে হলে যারা ভ্যাকসিন গ্রহণ করেছেন তাদের বেলায় আল-হোসেন অ্যাপে গ্রিন সিগন্যাল থাকতে হবে। আর যারা ভ্যাকসিন গ্রহণ করেননি তাদের বেলায় পূর্ববর্তী ৯৬ ঘণ্টার মধ্যে করা করোনার টেস্টের নেগেটিভ সনদ দেখাতে হবে। 

এছাড়া অন্য দেশ থেকে ভ্রমণকারীদের পিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে, যা প্রস্থানের সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগে করা। এছাড়া আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরে একটি পিসিআর টেস্ট করতে হবে। 

আমারসংবাদ/এমএস