Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

সৌদি ও আমিরাতে ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশি সহ আহত ২

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২৪, ২০২২, ০৮:১৫ এএম


সৌদি ও আমিরাতে ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশি সহ আহত ২

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে ফের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহীগোষ্ঠী হুথি। এই হামলায় সৌদি আরবের দক্ষিণাঞ্চলে এক বাংলাদেশি প্রবাসী সহ দু’জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে আমিরাতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। 

সোমবার (২৪ জানুয়ারি) এক বিবৃতিতে আমিরাতের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, প্রতিহত করা ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ দুবাইয়ের একাধিক জায়গায় পড়েছে।

অন্যদিকে রোববার সৌদির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, হুথি বিদ্রোহীদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দেশটির দক্ষিণ দিকে পড়েছে। এতে বাংলাদেশি সহ এক সুদানের নাগরিক আহত হয়েছেন। যানবাহন সহ বেশ কিছু স্থাপনা ক্ষয়ক্ষতির খবর দিয়েছে দেশটি। হামলায় আহত বাংলাদেশির পরিচয় প্রকাশ করেনি সৌদি সরকার। 

সৌদি জোটের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, ক্ষেপণাস্ত্র দাহরান আল জানুব এলাকা লক্ষ্য করে চালানো হয়। তবে সৌদির প্রতিরক্ষা বিভাগ তা ধ্বংস করতে সক্ষম হয়েছে। 

এক বিবৃতিতে আমিরাতি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (২৪ জানুয়ারি) দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। তবে এগুলো আঘাত হানার আগেই আকাশে ধ্বংস করে দেয়া হয়েছে। ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ রাজধানী আবুধাবির কাছাকাছি এলাকায় পড়েছে।

সৌদি আরবের সংবাদমাধ্যমগুলো বলছে, রোববার (২৩ জানুয়ারি) মধ্যরাতে আকাশেই একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে সামরিক বাহিনী। এ সময় ধ্বংসাবশেষ দক্ষিণাঞ্চলীয় এক এলাকায় পড়লে বেশ কয়েকটি গাড়ি এবং কারখানা ক্ষতিগ্রস্ত হয়। এতে দুই বিদেশি নাগরিকও আহত হয়েছেন। একজন বাংলাদেশি ও অন্যজন সুদানের নাগরিক।

সূত্র-আলজাজিরা ও বার্তা সংস্থা রয়টার্স

আমারসংবাদ/এআই