Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

ইসরাইলি সেনাদের গুলিতে আল জাজিরার সাংবাদিকের মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক

মে ১১, ২০২২, ০১:১২ পিএম


ইসরাইলি সেনাদের গুলিতে আল জাজিরার সাংবাদিকের মৃত্যু 

ইসরায়েলি সেনাদের গুলিতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। নিহতের নাম শিরীন আবু আকলেহ। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি সেনারা তাকে গুলি করে হত্যা করে। ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে তিনি আলজাজিরার সাংবাদিক হিসেবে কাজ করছিলেন।

আলজাজিরার শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যার সময় আরো এক ফিলিস্তিনি সাংবাদিককে গুলি করেছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। দায়িত্বপালনের সময় পেছন থেকে ইহুদি এই দেশটির সেনারা তাকে গুলি করে। আহত ওই সাংবাদিকের নাম আলি সামৌদি। তিনি জেরুজালেমভিত্তিক সংবাদপত্র কুদসে কাজ করেন। অবশ্য তার অবস্থা স্থিতিশীল রয়েছে। 

বুধবার (১১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা। প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার জেনিন শহরের কাছে ইসরায়েলি নিরাপত্তা অভিযানের মধ্যে দায়িত্বপালনের সময় ইহুদি এই দেশটির সেনাদের গুলিতে তিনি নিহত হন।

আলজাজিরার নিদা ইব্রাহিম বলেছেন, কোনো পরিস্থিতিতে শিরীন আবু আকলেহের মৃত্যু হয়েছে সেটি এখনও স্পষ্ট নয়। কিন্তু এই ঘটনায় সামনে আসা একটি ভিডিওতে আবু আকলেহকে মাথায় গুলি করা হয়েছে বলে দেখা গেছে।
 ক্কা।’

কান্নাজড়িত কণ্ঠে ইব্রাহিম বলেন, আবু আকলেহ খুব সম্মানিত একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে তিনি আলজাজিরার সাংবাদিক হিসেবে কাজ করছিলেন।

আমারসংবাদ/এআই

Dairy-Farm
Prani Sompod

আর্ন্তজাতিক থেকে আরও