Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

একদিনে করোনা শনাক্ত প্রায় সাড়ে ৪ লাখ

নিজস্ব প্রতিবেদক

জুন ২৬, ২০২২, ১০:৫৯ এএম


একদিনে করোনা শনাক্ত প্রায় সাড়ে ৪ লাখ

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪২ হাজার ৭৯১ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৮২৭ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখের বেশি মানুষ।
 
রবিবার (২৬ জুন) করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৪ কোটি ৮৬ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫০ হাজার ৩১৪ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫২ কোটি ৩৫ হাজার ৭৬ জনের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৪৩ হাজার ৬৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৮ কোটি ৮৭ লাখ ৭৭ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৬২ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৪০ হাজার ৭৯২ জনের।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরেছে বিশ্ব। এখন পর্যন্ত বিশ্বের যেসব দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা ছিল সবই প্রায় তুলে নেয়া হয়েছে।

ইএফ