Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

নূপুর শর্মা শিরচ্ছেদের ডাক, আজমির শরিফের খাদেম আটক

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ৬, ২০২২, ০৩:৫১ পিএম


নূপুর শর্মা শিরচ্ছেদের ডাক, আজমির শরিফের খাদেম আটক

নবীজীকে কটূক্তিকারী নুপুর শর্মার মাথার বিনিময়ে নিজের বাড়ি দেওয়ার ঘোষণা দিয়ে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের শঙ্কায় রাজস্থানের আজমির শরিফ দরগার এক খাদেমকে করেছে রাজস্থান পুলিশ।

নূপুর শর্মার মাথা কেটে এনে কেউ তাকে দিতে পারলে তিনি ওই ব্যক্তিকে নিজের বাড়িটাই লিখে দেবেন, সালমান চিস্তি নামে ওই খাদেমের বলা এমন একটি ভিডিও ক্লিপ সে দেশে ভাইরাল হয়।

ওই ভিডিও ক্লিপের সত্যতা অবশ্য যাচাই করতে পারেনি, তবে এই ধরনের বক্তব্য দেওয়ার অভিযোগে সালমান চিস্তির বিরুদ্ধে সোমবার রাতেই একটি এফআইআর দায়ের করা হয়।  সুত্র: বিবিসি 

তারপর থেকেই তাকে খুঁজছিল রাজস্থান পুলিশ ।

আজমিরের অতিরিক্ত পুলিশ সুপার বিকাশ সাঙ্গওয়ান বলেন, “আজমির দরগাহর খাদেম সলমান চিশতিকে মঙ্গলবার (৫ জুলাই) রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। 

ওই ভিডিও ক্লিপের ব্যক্তিটিকে বলতে শোনা যায়, "আমাদের নবীকে অপমানের বদলা নিতে পারলে আমিই গুলি করে নূপুর শর্মাকে মেরে ফেলতাম।"

এরপরই তিনি বলেন, কেউ যদি নূপুর শর্মার মাথা কেটে এনে তাকে দিতে পারে তাহলে নিজের বাড়িটাই তিনি তাকে উপহার দেবেন।

"আপনাকে তো সব মুসলিম দেশের কাছে একটা জবাব দিতে হবে। রাজস্থানের আজমির থেকে এ কথা আমি বলছি, বার্তা দিচ্ছি হুজুর খাজা বাবার দরবার থেকে", আজমিরের বিখ্যাত সুফি উপাসনালয়ের প্রসঙ্গ টেনে ওই ব্যক্তি মন্তব্য করেন।

রাজস্থানের পুলিশ কর্মকর্তা দলবীর সিং ফৌজদারকে উদ্ধৃত করে জানাচ্ছে, ধৃত সালমান চিস্তির এর আগেও একাধিকবার অপরাধে জড়িয়ে পড়ার ইতিহাস আছে। সুত্র : পিটিআই 

আজমিরের সর্বোচ্চ ধর্মীয় নেতা বা 'দেওয়ান' জইনুল আবেদিন আলি খানের কার্যালয় অবশ্য বিবৃতি দিয়ে ওই ভিডিওর তীব্র নিন্দা করেছে এবং বলেছে আজমির শরিফ হল 'সাম্প্রদায়িক সম্প্রীতির স্থান'।

একজন 'খাদেমের বক্তব্য কিছুতেই দরগার বক্তব্য হতে পারে না-এবং এটিকে একজন ব্যক্তিবিশেষের চরম নিন্দনীয় কথাবার্তা হিসেবেই দেখতে অনুরোধ জানানো হয়েছে ওই বিবৃতিতে।


আমারসংবাদ/টিএইচ

Dairy-Farm
Prani Sompod

আর্ন্তজাতিক থেকে আরও