Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

একদিনে করোনায় ১৭৭২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ২৩, ২০২২, ১০:৩০ এএম


একদিনে করোনায় ১৭৭২ জনের মৃত্যু

একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৬৪ হাজার ৬০৪ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৭২ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৭ কোটি ৩৬ লাখ ৫০ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৯৭৮ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৪ কোটি ৩৪ লাখ ৫৭ হাজার ১৮৮ জনের বেশি মানুষ।
 
২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে লক্ষাধিক মানুষের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৯ কোটি ২১ লাখ ৪৫ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৩২১ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৫১ হাজার ৯১২ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৮ লাখ ৬১ হাজার ৩১৩ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৫ হাজার ৯৩০ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৫৫ হাজার ৫২৬ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৮২৬ জনের।

এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য।
 
মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরেছে বিশ্ব। এখন পর্যন্ত বিশ্বের যেসব দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা ছিল সবই প্রায় তুলে নেয়া হয়েছে।

ইএফ

Link copied!