Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

পার্থ-অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে আদালত

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৬, ২০২২, ১২:৩১ পিএম


পার্থ-অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে আদালত

১৪ দিনের ইডি হেফাজত শেষে শুক্রবার (০৫ আগস্ট) পার্থ ও অর্পিতাকে আদালতে পেশ করা হয়। এর পর জামিনের আবেদন করে পার্থর আইনজীবী আদালতকে বলেন, পার্থ চট্টোপাধ্যায় এখন একজন সাধারণ মানুষ।

তিনি কোনও প্রভাবশালী ব্যক্তি নন। দরকারে তিনি বিধায়কপদ ছাড়ার ব্যাপারে চিন্তাভাবনা করছেন। তিনি পালিয়ে যাওয়ার লোক নন। তাকে জামিন দেওয়া হোক। 

ইডি যেসব কাগজপত্র পেশ করেছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন ও ভুয়া।তিনি আরো বলেন, যে টাকা উদ্ধার হয়েছে তা পার্থ চ্যাটার্জীর নয়। তাকে টাকা নিতে দেখা যায়নি।

অর্পিতার জন্য নিরাপত্তা চেয়ে তার আইনজীবী আদালতে বলেন, তিনি (অর্পিতা) উচ্চশিক্ষিতা। সুতরাং তাকে প্রথম শ্রেণির আসামির মর্যাদা দেওয়া হোক। তার খাবার ও পানি যেন পরীক্ষা করে দেওয়া হয়। কারণ তার প্রাণ সংশয়ের ভয় আছে।

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল বিশেষ ED আদালত। শুক্রবার দুপুরে পার্থর জামিনের আবেদনের ওপর শুনানির পর বিকেলে এই রায় জানান বিচারক। তবে এদিনও অর্পিতার আইনজীবী জামিনের আবেদন জানাননি।

এর আগে গত ২২ জুলাই ভারতীয় ইডির অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ অর্থ, বিদেশী মুদ্রা ও স্বর্ণ অংলকার জব্দ করে পার্থ চ্যাটার্জীর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতার ফ্ল্যাট থেকে।

ইডির প্রাথমিক জেরায় অর্পিতা দাবি করেন, তার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া সব টাকাই পার্থের। ওই ফ্ল্যাটে পার্থের ঘনিষ্ঠরাই টাকা রেখে যেতেন। তবে পার্থ চ্যাটার্জি এমন দাবি অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

ইডির হেফাজতে না থাকলেও জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে ইডিকে। সেজন্য জেলে গিয়েই পার্থ ও অর্পিতাকে ইডি জিজ্ঞাসাবাদ করার সুযোগ পাবে। 

এর আগে অবশ্য তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে আবেদন জানায় ইডি তাদের আবেদনে সাড়া দিয়েই এই সিদ্ধান্ত জানায় আদালত।

পার্থ ও অর্পিতাকে জেল হেফজতে রাখার নির্দেশনায় আদালত বলেছে, জেলের একটি বিশেষ সেলে নিরাপত্তা দিয়ে অর্পিতাকে রাখতে হবে। সেই সঙ্গে জেলের অভ্যন্তরে তার ওপর বাড়তি নজরদারি থাকবে। অন্যদিকে, পার্থ চ্যাটার্জিকে প্রেসিডেন্সি জেলে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।


আমারসংবাদ/টিএইচ
 

Link copied!