Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

‘বাংলাদেশের সঙ্গে গতিশীল বাণিজ্যিক সম্পর্কে পাকিস্তানের সন্তোষ’

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৪:১২ পিএম


‘বাংলাদেশের সঙ্গে গতিশীল বাণিজ্যিক সম্পর্কে পাকিস্তানের সন্তোষ’
 কলোম্বতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতমিন্ত্রী হিনা রাব্বানি খার

বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের বাণিজ্যিক সম্পর্ক গতিশীল হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খার।

কলোম্বয় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে হিনা রাব্বানির সাক্ষাৎ নিয়ে রেডিও পাকিস্তানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শ্রীলঙ্কার ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে কলম্বো সফররত পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে দেশটির স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সাইডলাইনে পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

রেডিও পাকিস্তানের প্রতিবেদনে আরো বলা হয়েছে, সাক্ষাতে দুই দেশের অর্থনীতি ও বাণিজ্যে পরস্পরের জন্য লাভজনক দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী, অর্থনৈতিক, বাণিজ্য ও বিনিয়োগ সংযোগ জোরদার করা এবং পর্যটন ও দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

অন্যদিকে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এবং পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মধ্যেকার বৈঠককে ‘সুন্দর ভবিষ্যতের জন্য এগিয়ে যাওয়া’ মন্তব্য করে ঢাকায় নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকী শনিবার এক টুইটে লিখেছেন, ‘তারা বিভিন্ন ক্ষেত্রে পরস্পরের জন্য লাভজনক দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন।’

প্রসঙ্গত, উন্নয়নশীল আট মুসলিম রাষ্ট্রের জোট ডি-৮ এর পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিতে গত বছরের জুলাই মাসে ঢাকায় আসার কথা ছিল পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খারের।

তবে শেষ সময়ে (সম্মেলনের এক দিন আগে) পাকিস্তানের তরফে ওই সফর বাতিল করা হয়। সম্মেলনটিতে ভার্চুয়ালি যোগ দেওয়ার সুযোগ রয়েছে- এই অজুহাত দেখিয়ে সে সময় তার স্বশরীরে ঢাকায় আসা বাতিল করা হয়েছিল।

উল্লেখ্য, তিন সদস্যের প্রতিনিধি দল নিয়ে গত বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছিলেন।

এআরএস

Link copied!