Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বিশ্বে করোনায় আরও আরও ৪০৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

মার্চ ২, ২০২৩, ১০:১১ এএম


বিশ্বে করোনায় আরও আরও ৪০৮ জনের মৃত্যু

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৪০৮ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৯১৫ জনে। পাশাপাশি নতুন করে আরও ৯৪ হাজার ৩০৫ জন ভাইরাসটিতে আক্রান্ত হওয়ায় মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ১ লাখ ৭ হাজার ৭৪১ জনে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে জাপানে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ৯৯ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩২ লাখ ১৯ হাজার ৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭২ হাজার ৪৮৬ জন মারা গেছেন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৪৪ জন এবং মারা গেছেন ৮৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫৩ লাখ ১৯ হাজার ৯৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৪৫ হাজার ৯৩১ জন মারা গেছেন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯১ জন এবং মারা গেছেন ১১ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫২৫ জন এবং মারা গেছেন ২৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯৬ লাখ ২৬ হাজার ৭৫৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৯৮৮ জনের।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৩৮ জন এবং মারা গেছেন ৩৭ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ২২ লাখ ৮৫ হাজার ৯০৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ১৩৭ জনের। একই সময়ে কলম্বিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২৫ জন এবং মারা গেছেন ১৪ জন। এ ছাড়া তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২১২ জন এবং মারা গেছেন ২৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৫৫ হাজার ৪৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১৭ হাজার ৯৭৫ জনের। একই সময়ে পোল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৯২ জন এবং মারা গেছেন ১৪ জন।

এবি

Link copied!