Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

চলমান আফগান ইস্যুতে জামায়াত আমিরের মন্তব্য  

আগস্ট ১৬, ২০২১, ০৯:৩০ এএম


চলমান আফগান ইস্যুতে জামায়াত আমিরের মন্তব্য  

দীর্ঘদিন রাজনৈতিক কর্মকাণ্ডের বাহিরে রয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী। বর্তমান চলমান আফগানস্তানে ইস্যুকে কেন্দ্র করে সংগঠনের আমির ডা. শফিকুর রহমান তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লিখেছেন, প্রতিহিংসা পরিহার করে সকল পক্ষের দায়িত্বশীল আচরণ, সহিষ্ণুতা-সহমর্মিতা, সহযোগিতার মাধ্যমে আফগানিস্তানে জনগণের একটি স্থিতিশীল সরকার গড়ে উঠুক সেই প্রত্যাশা করছি। 

রবিবার (১৫ আগস্ট) জামায়াতের আমির তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে এই মন্তব্য করেন। 

[embed]<iframe src="https://www.facebook.com/plugins/post.php?href=https%3A%2F%2Fwww.facebook.com%2FDrshafiqurrahman.Official%2Fposts%2F3115339825360583&show_text=true&width=500" width="500" height="313" style="border:none;overflow:hidden" scrolling="no" frameborder="0" allowfullscreen="true" allow="autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share"></iframe>[/embed]

নিচে তা তুলে ধরা হলো:
ভ্রাতৃপ্রতিম দেশ আফগানিস্তানে তিন যুগের অধিক সময় ধরে চলে আসা অস্থিরতা, সহিংসতায় জান-মাল, ইজ্জত-আব্রুর সীমাহীন ক্ষতি হয়েছে। আফগানিস্তান ইতিহাসের এক গুরুত্বপূর্ণ বাঁকে এসে দাঁড়িয়েছে। দেশটির স্থিতিশীলতা এ অঞ্চলের দেশগুলোর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

প্রত্যাশাঃ প্রতিহিংসা পরিহার করে সকল পক্ষের দায়িত্বশীল আচরণ, সহিষ্ণুতা-সহমর্মিতা, সহযোগিতার মাধ্যমে আফগানিস্তানে জনগণের একটি স্থিতিশীল সরকার গড়ে উঠুক। আল্লাহ্‌ তা’য়ালা সকল ধরনের বিশৃঙ্খলা, রক্তপাত ও সকল প্রকার ক্ষয়-ক্ষতি থেকে দেশটিকে রক্ষা করুন। দেশটির জনগণের জন্য আল্লাহ্‌ সুবহানাহু ওয়া তা’য়ালা শান্তির ফায়সালা দান করুন, এই দো’য়া করছি।

আমারসংবাদ/ইএফ