Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মানুষের কল্যানে দলমতের উর্ধ্বে থেকে কাজ করতে হবে: এলজিআরডি মন্ত্রী

সিলেট ব্যুরো

জানুয়ারি ২৯, ২০২১, ০২:৩৫ পিএম


মানুষের কল্যানে দলমতের উর্ধ্বে থেকে কাজ করতে হবে: এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশ ও মানুষের দায়িত্ব পালনে রাজনৈতিক কোনো ভিন্নতা নেই। দলমতের উর্ধ্বে থেকে মানুষের কল্যানে কাজ করে যেতে হবে। শুধু কোনো বিশেষ জায়গা দেখে কাজ করলে উন্নয়ন হবে না। প্রত্যেক জায়গায় প্রত্যেক মানুষের উন্নয়ন করলে আমরা আমাদের কাঙ্খিত সোনার বাংলা গড়তে পারবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দলমতের উর্ধ্বে থেকে কাজ করেছেন। তার সুযোগ্য কন্যাও উন্নয়নের ক্ষেত্রে একই ধারাবাকিতা রেখেছেন।

শুক্রবার (২৯ জানুয়ারি) সিলেটে উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ভিন্ন রাজনৈতি আদর্শের হতে পারেন। কিন্তু উন্নয়নের ক্ষেত্রে তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব্বোর্চ সহযোগিতা করে যাচ্ছেন। তা না হলে ১২০০ কোটি টাকার মত বড় বড় প্রজেক্ট বরাদ্দ করার কথা না। তবে কয়েকটি উন্নয়নমূলক কার্যক্রম দেখে মনে হচ্ছে মেয়র আরিফও বরাদ্দকৃত টাকা জনগণের উন্নয়নে কাজে লাগাচ্ছেন। এভাবে সরকারের টাকা সঠিক জায়গায় কাজে লাগালে আমাদের পক্ষ থেকে সবসময় সহযোগিতা অব্যাহত থাকবে।

এলজিআরডি মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু থাকলে ২০০০ সালেই বাংলাদেশ সিঙ্গাপুরের মত উন্নয়নশীল দেশ হয়ে যেতো। তাকে হত্যা করে একটি গোষ্ঠী স্বাধীন বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি বাধাগ্রস্থ করতে চেয়েছিল। কিন্তু ২১ বছর পর ১৯৯৬ সালে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশে ক্ষমতায় এসে দেশের হাল ধরেছেন। সেসময় অসহায় মানুষকে মুখে অন্ন তুলে দিয়েছেন শেখ হাসিনা। মানুষের জীবনযাত্রার মানোউন্নয়ন করতে দিনরাত কাজ করেছেন। এখন মানুষের জীবন মান অনেক উন্নতি হয়েছে। ২০০৮ সালে মানুষের মাথাপিছু আয় ছিলো ৫০০ ডলার এখন মানুষের মাথাপিছু আয় ২০০ ডলার। এসব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিকের কারণে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এছাড়াও জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার সকাল ১১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি সিলেটে এসে পৌঁছান। এ সময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান।

এরপর বিকেল তিনটায় নগরীর চৌহাট্টা টু বন্দরবাজার পর্যন্ত সড়ক সম্প্রসারণ, রোড ডিভাইডার, ফুটপাত নির্মাণ ও সড়কবাতি স্থাপনের কাজের উদ্বোধন করেন। পরে নামফলক উন্মোচনের মাধ্যমে সড়কটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন দুই মন্ত্রী।

আমারসংবাদ/এমএ